যুক্তরাজ্যের বার্মিংহামের চারটি মসজিদে হাতুড়ি হামলা

আন্তর্জাতিক ডেস্ক:: গভীর রাতে যুক্তরাজ্যের বার্মিংহামের ওয়েস্ট মিডল্যান্ডে চারটি মসজিদে হাতুড়ি হামলা করেছে দুর্বৃত্তরা। হামলায় মসজিদের জানালা, দরজা ভাঙচুর করেছে অস্ত্রধারী অজ্ঞাত দুর্বৃত্তরা। তবে এখনও পর্যন্ত কোনো হতাহতের খরব পাওয়া যায়নি। বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এদিকে বুধবার রাতের এসব হামলার ঘটনায় আতঙ্ক তৈরি হয়েছে বার্মিংহামের মুসলিম সম্প্রদায়ের মাঝে। তারা শুক্রবারের জুমআর নামাজের সময় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়ার জন্য দেশটির পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন। দেশটির কাউন্টার টেরোরিজম পুলিশ বলছে, রাতে মসজিদে হামলা চালিয়ে ভাঙচুরের এসব ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল এক প্রতিবেদনে বলছে, রাতে উইটনের উইটন ইসলামিক সেন্টারে হামলা চালায় অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে মসজিদের সাতটি জানালা ও দুটি দরজা ভাঙচুর করা হয়।

মসজিদের ইমাম বলছেন, রাত দেড়টা থেকে ২ টার দিকে এই হামলার ঘটনা ঘটেছে। ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ বলছে, রাতে তারা হামলা হতে পারে বলে সতর্ক করে দিয়েছিলেন।

বার্মিংহাম মসজিদ কাউন্সিল এক বিবৃতিতে জানিয়েছে, তারা মসজিদ হামলার ঘটনায় গভীরভাবে মর্মাহত।
বিবৃতিতে বলা হয়, বার্মিংহাম মসজিদ একটি প্রার্থনার জায়গা, একটি শান্তির জায়গা। এমন ঘটনা নেক্কারজনক বলে অবিহিত করে কাউন্সিল।

Sharing is caring!

Loading...
Open