জরুরী ভিত্তিতে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন এরদোয়ান

সুরমা টাইমস ডেস্ক:: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে খ্রিস্টান সন্ত্রাসবাদী কর্তৃক নামাজরত মুসুল্লিদের উপর বর্বরোচিত হামলায় নিহত হয়েছে অর্ধশতাধিক। এহেন জঘন্য ঘটনায় সারাবিশ্বজুড়ে চলছে সমালোচনা ও নিন্দার ঝড়। হতাহতদের প্রতি শোক জানাচ্ছে সবাই। সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আওয়াজ উঠেছে।

ক্রাইস্টচার্চে নামাজরত অবস্থায় মুসল্লিদের ওপর শেতাঙ্গ বন্দুকধারীর চালানো স্মরণকালের ইতিহাসে বর্বরোচিত এ হামলায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে জরুরী ভিত্তিতে নিউজিল্যান্ড সফর করার আগ্রহ জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান।

সোমবার নিউজিল্যান্ড সফররত তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ফুয়াত উকতাই ও পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লুর সঙ্গে ফোনালাপে তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

এ সময় এরয়াগান নিহতদের আত্মার মাগফিরাত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান। খবর টিআরটির।

নিউজিল্যান্ডের মুসলমানদের প্রতি সমবেদনা জানিয়ে এরদোয়ান বলেন, নিউজিল্যান্ডের সব মুসলমান আমাদের ভাই। আমি খুব শীঘ্রই আপনাদের দুঃখ ভাগ করে নেতে নিউজিল্যান্ড সফর করবো।

ক্রাইস্টচার্চের ভয়াবহ এ হামলা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয় জানিয়ে এরদোয়ান বলেন, এটি অত্যন্ত সুপরিকল্পিত হামলা। এটিকে বিচ্ছিন্ন ঘটনা ভাবার কোনো অবকাশ নেই। আমরা আন্তর্জাতিকভাবে এর সঠিক তদন্ত দাবি করছি।

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলায় ৫০ জন মুসলমান নিহত হওয়ার পর উদ্ভূত পরিস্থিতি নিয়ে তুরস্কের পক্ষ থেকে ইতিমধ্যে ভাইস প্রেসিডেন্ট ফুয়াত উকতাই, পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু নিউজিল্যান্ড সফরে রয়েছেন।

Sharing is caring!

Loading...
Open