মাওলানা যাকারিয়া ছিলেন আপাদমস্তক একজন খোদাভীরু ও ধর্মপ্রাণ মানুষ: মুহিত-মোমেন

সুরমা টাইমস ডেস্ক::     জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (রহ.) সিলেটের মুহতামিম ও শায়খুল হাদীস মুফতি আবুল কালাম যাকারিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। পৃথক শোকবার্তায় সাবেক ও বর্তমান এই দুই মন্ত্রী বলেছেন, মাওলানা আবুল কালাম যাকারিয়্যা ছিলেন আপাদমস্তক একজন গুণী ও সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তি।

শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের বর্তমান সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন বলেন, দরগাহ মাদরাসার মুহতামিম সবার কাছে শ্রদ্ধাভাজন একজন ব্যক্তি। অত্যন্ত মেধাবি ও জনপ্রিয় এই আলেম এতো কম সময়ে চলে যাওয়া সিলেটের ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য অত্যন্ত বেদনাদায়ক। পররাষ্ট্রমন্ত্রী মরহুমের কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে মহান আল্লাহর কাছে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারসহ শোকাহত সকলের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

পৃথক শোকবার্তায় সাবেক অর্থমন্ত্রী ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রীর বড় ভাই আবুল মাল আবদুল মুহিত বলেন, মাওলানা যাকারিয়া ছিলেন একজন খোদাভীরু ও ধর্মপ্রাণ ব্যক্তি। জীবদ্দশায় সিলেটের ঐতিহ্যবাহী দরগাহ মাদরাসার ছাত্র থেকে শিক্ষক, অতপর মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সিলেটসহ দেশের মধ্যে একজন খ্যাতিমান আলেম হিসেবে সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তি হিসেবে খ্যাতি অর্জনে সক্ষম হয়েছেন। তাঁর আকষ্মিক মৃত্যু সিলেটসহ দেশের ধর্মপ্রাণ মানুষকে মর্মামত করেছে।আবুল মাল আবদুল মুহিত মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত সকলের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

Sharing is caring!

Loading...
Open