শ্রীমঙ্গলে হাতির আক্রমণে যুবকের মৃত্যু

শ্রীমঙ্গল প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হাতির আক্রমণে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (৯ই মার্চ) রাত ১১ টার দিকে উপজেলার গন্ধর্বপুর গ্রামে এই ঘটনাটি ঘটে। নিহত যুবক মনিলাল দেবনাথ (২৭) একই গ্রামের মঞ্জু দেবনাথের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, অজ্ঞাত এক মাহুত হাতিটিকে মনিলালের বাড়ির পাশে দুই পায়ে শিকলে বেঁধে বাজারে চা পান করতে যায়। এই সময় মনি হাতিটিকে দেখতে গেলে হাতি সুর দিয়ে টেনে নিয়ে তাকে আছড়ে মেরে ফেলে দেয়। এ অবস্থায়ই মনিকে শ্রীমঙ্গল সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এদিকে হাতির আক্রমণে মনিলালের মারা যাওয়ার খবর পেয়ে হাতির মাহুত পালিয়ে যায় বলেও জানান স্থানীয়রা।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মনি মৌলভীবাজারে একটি মুদি দোকানে চাকুরী করতো। কাকাতো বোনের বিয়েতে বাড়ি এসেছিল সে। তিনি আরো জানান, এ বিষয়ে এখনো কেউ থানায় মামলা দায়ের করে নি।

এ ব্যাপারে শ্রীমঙ্গল বন অফিসের রেঞ্জ কর্মকর্তা মো. মোনায়েম জানান, খবর পেয়ে রাতেই তারা ওই গ্রামে যান। তিনি বলেন হাতিটিকে মাটিতে রড ঢুকিয়ে কাঁটাওয়ালা শিকল দিয়ে বেঁধে রাখা। নিহত মনিলাল রাতে হাতির পিঠে উঠতে গেলে হাতির পায়ে শিকলের আঘাত অনুভব করে বিরক্ত হয়ে শুঁড় দিয়ে তাকে টেনে নিয়ে মেরে ফেলে। তবে এই হাতির মালিক কে এখন তারা জানতে পারেন নি। বেশ কয়েকজন হাতির মালিককে তারা ফোন করলে সবাই অস্বীকার করে। তবে গ্রামের এক লোক বন বিভাগকে জানায় মাহুত বলেছিল এটি কুলাউড়া থেকে এসেছে।

এদিকে রোববার সকালে পুলিশ নিহত মনির লাশ মৌলভীবাজার সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করেছে।

Sharing is caring!

Loading...
Open