লাউয়াছড়াসহ সকল বনাঞ্চল রক্ষায় শীঘ্রই ব্যবস্থা: বন ও পরিবেশমন্ত্রী

শ্রীমঙ্গল প্রতিনিধি:: লাউয়াছড়া জাতীয় উদ্যানসহ দেশের সকল বনাঞ্চল রক্ষায় সরকার যথেষ্ট আন্তরিক এবং এসব বনাঞ্চল রক্ষায় শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

শনিবার (৯ই মার্চ) দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক শুভেচ্ছা বিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সাংবাদিকরা টর্চ লাইটের মতো আলো দিয়ে সমাজের অন্ধকার দুর করেন। আর বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্সে থেকে দেশকে মধ্যম আয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ ক্ষেত্রে সকল অসংগতি তুলে ধরে সাংবাদিকরাও সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছেন।

মন্ত্রী বলেন, ‘আমার মন্ত্রণালয় দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্সে রয়েছে। তবে দুর্নীতি রোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে দেশের উন্নয়নের অভিযাত্রা সহজেই সফল হবে।।

এ সময় মন্ত্রী মৌলভীবাজার শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত শতবর্ষী বন বর্ষিজোড়া ইকো-পার্কের উন্নয়নে শীঘ্রই পদক্ষেপ নিবেন বলেও জানান।

শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট এ এস এম আজাদুর রহমানের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাধাপদ দেব সজল, অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, লন্ডন প্রবাসী আওয়ামী লীগ নেতা আশরাফ উদ্দিন, আবু সিদ্দিক, মো. মুছা প্রমুখ।

এর আগে মন্ত্রী প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক বিকুল চক্রবর্তীর মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন এবং মুক্তিযুদ্ধের তথ্যচিত্র সংগ্রহ করে তা প্রদর্শনীর মাধ্যমে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করার জন্য ধন্যবাদ জানান।

Sharing is caring!

Loading...
Open