শাবিতে নারী দিবসে স্পোর্টস সাস্টের ব্যতিক্রমী আয়োজন

শাবি প্রতিনিধি :: শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের খেলাধুলা বিষয়ক সংগঠন স্পোর্টস সাস্ট আয়োজিত “স্পোর্টস উইমেন্স ক্রিকেট টুর্নামেন্ট” প্রথমবারের মতো আম্পায়ারিং করেছে বিশ্ববিদ্যালয়টির দুই নারী শিক্ষার্থী।

আর্ন্তজাতিক নারী দিবসের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্পোর্টস সাস্ট এই সিদ্ধান্ত নেয় বলে জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার টুর্নামেন্টটির ২৪ তম খেলায় (গ্রুপ পর্বের শেষ ম্যাচ) দুই নারী আম্পায়ার ম্যাচ পরিচালনা করে। টিম ক্রিস্টালাইন বনাম দ্য মাসকিটারস এর মধ্যে খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় দ্য মাসকিটারস ৬ উইকেটে টিম ক্রিস্টালাইন কে পরাজিত করে।

নৃবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী সুরাইয়া আহমদ এবং ইংরেজী বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী কবিতা আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন।

ম্যাচটিতে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালনকারী সুরাইয়া আহমদ বলেন, প্রথম প্রথম আমি অনেক নার্ভাস ছিলাম। কিন্তু এখন আমার অনেক গর্ব হচ্ছে। এজন্য সবাই তাকে অনেক সহযোগীতা করেছেন বলে জানান তিনি।

এ বিষয়ে টুর্নামেন্টের আহবায়ক শাদমান মনির অন্তু বলেন, আমরা সবাই যার যার জায়গা থেকে একটু এগিয়ে আসলেই সবাই মিলে সুন্দর একটি সমাজের প্রত্যাশা করা যায়। আমরা সেটি আমাদের জায়গা থেকে চেষ্টা করেছি।

স্পোর্টস সাস্টের সভাপতি নাহিদুল ইসলাম নাইম বলেন, এর মাধ্যমে নারীরা খেলাধুলার বিষয়ে আরো বেশি আগ্রহী হবে। ছেলেদের পাশাপাশি সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহন নারী পুরুষের বৈষম্য দূর করে সম অধিকার প্রতিষ্ঠা করবে।

গত ৩ মার্চ থেকে শুরু হওয়া এ টুর্নামেন্টে ১৬ টি দল অংশগ্রহন করে। গ্রুপ পর্বের বাছাই এর মাধ্যমে অরোরা, হার্ড হিটারস, থ্রাস্টারস, টিম ইকোনোমানিয়া, টিম থাডা, টিম ফ্যালকন, আরসিসি ক্রাকার্স ও ফায়ারফ্লাইস এই ৮ টি দল কোয়ার্টার ফাইনালে তাদের অবস্থান নিশ্চিত করে।

Sharing is caring!

Loading...
Open