ভাষা শহীদদের স্মরণে বালাগঞ্জ ফিরোজা বাগ মাদ্রসায় দোয়া মাহফিল


বালাগঞ্জ প্রতিনিধি ঃঃ বৃহস্পতিবার (২১-শে ফেব্রুয়ারি) সিলেট জেলার বালাগঞ্জ থানার ঐতিহ্যবাহী দ্বীনী বিদ্যাপীঠ জামেয়া ইসলামিয়া ফিরোজা বাগ বালাগঞ্জ মাদ্রসায় ভাষা আন্দোলনের শহিদ স্মরণে প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় যেসব বিষয় থাকে ক্বেরাত,গজল,ভাষা অান্দোলনের বক্তব্য।অনুষ্টানটি পরিচালনা করেন মাওঃ অামিনুল ইসলাম ও শিক্ষক জাগির হোসেন। বিচারক মন্ডলী ছিলেন মাঃ অাব্দুস শহিদ, মাঃ জুনায়েদ অাহমদ এবং মাওঃ মুমিনুর রহমান।

দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন মাঃ ফয়েজ অাহমদ। তিনি বলেন, ১৯৪৭সালের ১৫ অাগষ্ট দেশ বিভক্ত হওয়ার পর পশ্চিম পাকিস্তানের শাসকগোষ্ঠী প্রথমেই অাঘাত করেন অামাদের মাতৃভাষায়। অামার মায়ের ভাষা রক্ষার্থে অামার ভাই রফিক,বরকত,জব্বারের প্রাণ হারায়, অাল্লাহ যেন তাদের জান্নাতের উচ্চ মা’কাম দান করেন।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন অত্র মাদ্রসার নাজিমে তা’লীমাত(শিক্ষা সচিব)হযরত মাওঃ ফয়েজ অাহমদ। উক্ত দোয়া মাহফিল ও প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন মাদ্রসার শিক্ষা সচিব মাওঃ ফয়েজ অাহমদ, সিনিওর শিক্ষক মাও অাব্দুস শহিদ,মাওঃ অামিনুল ইসলাম, মাওঃজুনাইদ আহমদ, মাওঃ মুমিনুর রহমান, সাংবাদিক ও জামেয়া শিক্ষক জাগির হোসেন, সুশীল সমাজের ব্যাক্তিসহ প্রমুখ।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open