শক্তিশালী আবাহনীকে হারালো শেখ রাসেল

সুরমা টাইমস ডেস্ক:: বাংলাদেশ প্রিমিয়িার লিগ (বিপিএল) ফুটবলে সিলেট ভেন্যুর খেলায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আবাহনীকে ২-০ ব্যবধানে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। এই জয়ে নিজেদের হোম ভেন্যুতে টানা তৃতীয় জয় পেলো দলটি। পয়েন্ট টেবিলে তৃতীয় স্থান থেকে দ্বিতীয় স্থানে চলে এসেছে তারা।

সিলেট জেলা স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে ঢাকা আবাহনীর মুখোমুখি হয় স্বাগতিক শেখ রাসেল ক্রীড়া চক্র। ম্যাচের শুরু থেকে আক্রমণের দ্বার বাড়িয়ে খেলতে থাকে আবাহনী।

১০ মিনিটে আবাহনীর হয়ে কর্ণার করেন ওয়ালী ফয়সাল। তার নেওয়া কর্ণার থেকে ডি-বক্সের ভেতর জটলার সৃষ্টি হয়। সেখানে একাধিক সুযোগ নষ্ট করে তারা।

এর মিনিট পাঁচেক পর আবারও আক্রমনে আবাহনী। ডান প্রান্ত থেকে টুটুল হোসেন বাদশার নেওয়া শটটি লাফিয়ে উঠে আবাহনীকে গোল বঞ্চিত করেন শেখ রাসেলের গোল কিপার আশরাফুল ইসলাম রানা।

আবাহনীর একের পর আক্রমনে প্রতি আক্রমন শুরু করে শেখ রাসেল প্রথমােের্ধর ২৩ মিনিটে। বাম প্রান্ত থেকে সিলেটের লোকাল বয় বিপলু আহমেদের নেওয়া শটটি বারের উপর দিয়ে যায়।

এর পরের মিনিটেই ম্যাচে লিড নেয় শেখ রাসেল। ব্রাজিলীয়ান এন্টোনিয়োর বাড়িয়ে দেওয়া বলে ডি-বক্সের ভেতর থেকে গোল রক্ষককে বোকা বানিয়ে দলকে ১-০ গোলের এগিয়ে নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড রাফায়েল।

২৬ মিনিটে ডান প্রান্ত থেকে রাশেদুল আলম মনির শটটি ব্যর্থ না হলে লিডের ব্যবধান বাড়াতে পারতো শেখ রাসেল।
ম্যাচের অতিরিক্ত সময় দুই দলই দুই গোলের সুযোগ নষ্ট করে। ফলে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় শেখ রাসেল।

বিরতি থেকে ফিরে এসে দুই দল অগোছালো ফুটবল খেলতে থাকে। মিনিট দশেক তেমন আক্রমণ চালাতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটে প্রথম আক্রমণ যায় আবাহনী। কর্ণার থেকে পাওয়া বলে হেড করতে ব্যর্থ হন ফরোয়ার্ড সানডে।ফলে সমতায় ফেরার দারুণ একটা সুযোগ মিস করে তারা।
ম্যাচের ৮৩ মিনিটে আবারও কর্ণার থেকে সুযোগ মিস করে আবাহনী।

তবে ম্যাচের ৮৫ মিনিটে আবাহনীর রক্ষণ ভাগকে বোকা বানিয়ে তাদের দুর্গে ঢুকে পরে রাসেলের ফরোয়ার্ড এলেক্স রাফায়েল ডি সিলভা। গোল কিপারকে একা পেয়ে ২-০ গোলের ব্যবধানে দলকে লিড এনে দিতে কোন সমস্যা হয়নি এই ব্রাজিলীয়ান রিক্রুটের।

এর পরের মিনিটে আবারও গোল কিপারকে একা পেয়ে আজিজভ ও রাফায়েল গোল করতে পারলে তাদের জয়ের ব্যবধান বড় হতে পারতো । ফলে টেবিলের টপে থাকা ঢাকা আবাহনী ২-০ ব্যবধানের হারের লজাজা নিয়ে মাঠ ছাড়তে হয় ।

উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়িার লিগ (বিপিএল) ফুটবলের প্রথম ফেইজে সিলেটে ৫টি ম্যাচ খেলার কথা রয়েছে শেখ রাসেলের। আজকের ম্যাচের পর বাকি রয়েছে ২টি ম্যাচ। আগামী ২৮ ফেব্রুয়ারি নফেল স্পোর্টিং ক্লাবের সাথে এবং ৭ এপ্রিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপেক্ষ মাঠে নামবে শেখ রাসেল ক্রীড়া চক্র।

Sharing is caring!

Loading...
Open