সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে শিলা বৃষ্টিও ঝড়ের পূর্বাভাস, ফের কমবে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক:: পশ্চিমা লঘুচাপের কারণে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে হতে পারে শিলা বৃষ্টিও। আর এ ঝড়বৃষ্টি তাপমাত্রা কমিয়ে দিতে পারে সর্বোচ্চ ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।

এদিকে শনিবার (১৬ই ফেব্রুয়ারি) সকাল থেকেই সিলেটের আকাশে মেঘের ঘনঘটা। এ প্রতিবেদন মেঘের ফাঁক গলে একবারের জন্যই উঁকি দিতে দেখা যায়নি সূর্যকে। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শনিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের দুই-এক জায়গায় সামান্য বৃষ্টিও হয়েছে।

এ ব্যাপারে আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ” সিলেট, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর, রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। যদিও নওগাঁওয়ের বদলগাছী ও রংপুরে সামান্য বৃষ্টি হয়েছে।”

অন্যদিকে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সিলেটসহ সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। শনিবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭০ শতাংশ।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেট বিভাগের শ্রীমঙ্গলে ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রাম বিভাগের সীতাকুণ্ডে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ উপ-হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৭২ ঘণ্টা বা ৩ দিনে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

Sharing is caring!

Loading...
Open