আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত: প্রফেসর মো. আব্দুল কুদ্দুছ

নিজস্ব প্রতিবেদক:: সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আব্দুল কুদ্দুছ বলেছেন- আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া, সংস্কৃতির প্রতিটি শাখায় তাদের বিচরণ থাকতে হবে। তবেই দেশ এগিয়ে যাবে।
গতকাল বৃহস্পতিবার সিলেট সদর উপজেলার বটেশ্বর এলাকার রোটারী প্রাইড কানুগুল প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন- দেশের প্রতিটি শিশুকে শিক্ষার আলোয় আলোকিত করতে সরকার বদ্ধ পরিকর। শিক্ষাবান্ধব এ সরকার বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে, সেই সাথে দারিদ্রতার কারণে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের দিচ্ছে উপবৃত্তি। ফলে প্রাথমিকে শিক্ষার্থী ঝড়ে পরার হার শুণ্যের কোঠায় চলে আসবে।
রোটারী কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন- রোটারী ক্লাব অব সিলেট প্রাইড সামাজিক দায়বদ্ধতা থেকে অনগ্রসর শিশুদের শিক্ষার জন্য এ স্কুল পরিচালনা করে যাচ্ছে। যা দরিদ্র, সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য খুবই উপকারী। তিনি আশা ব্যক্ত করেন মানবতার কল্যাণে রোটারী ক্লাবের এ কার্যক্রম অব্যাহত থাকবে।
রোটরি ক্লাব অব সিলেট প্রাইডের প্রেসিডেন্ট রোটারিয়ান অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর ডেপুটি গভর্নর রোটারিয়ান মো. ফেরদৌস আলম।
রোটারিয়ান সাইফুল আলম সিদ্দিকীর স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রোটারিয়ান আফসার আহমদ বকুল ও রোটারিয়ান অধ্যাপক মো. জমির উদ্দিন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রোটারিয়ান মো. আব্দুল মুবিন, রোটারিয়ান আব্দুল মালেক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুমেল আহমদ, শিক্ষক এমরান আহমদ, কামরান আহমদ,স্নিগ্ধা রানী নাথ, স্কুল পরিচালনা কমিটির সদস্য মাহতাব উদ্দিন, কামাল উদ্দিন প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open