বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক:: বিজিবি সিলেট সেক্টরে অবস্থিত বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ আয়োজিত আন্তঃ হাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয়।
কলেজ অধ্যক্ষ মোঃ ফয়জুল হকের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক নিখিল রঞ্জন মজুমদারের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধিনায়ক, ৪৮ বিজিবি ও উপদেষ্টা সদস্য, গভর্নিং বডি লেঃ কর্নেল আহমেদ ইউসুফ জামিল বলেন, সুস্বাস্থ্য বজায় রাখতে যেমন খেলাধুলার কোন বিকল্প নেই, তেমনি খেলাধুলা মানুষের চরিত্র গঠনেও সাহায্য করে। খেলাধুলা মানুষকে সুশৃঙ্খল করে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সুষ্ঠু প্রতিযোগিতার মাধ্যমে প্রতিযোগী মনোভাব গড়ে তুলতে হবে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ধর্মীয় শিক্ষক মোঃ ফয়জুর রহমান, গীতা থেকে পাঠ করেন প্রভাষক নিখিল রুদ্র পাল। অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ এবং গার্ড অব অনার প্রদান করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ। জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, শপথ গ্রহণ, মার্চপাস্ট, মশাল প্রজ্জ্বলন এবং বেলুন উড়ানোর মধ্যে দিয়ে দিন ব্যাপী আয়োজিত আন্তঃ হাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।
এরপর বিকাল ৩টায় সমাপনী পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধিনায়ক জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) সিলেট ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান, গভর্নিং বডি লে. কর্নেল সাঈদ হোসেন বলেন, লেখাপড়ার পাশাপাশি সহ-পাঠ্যক্রমিক কার্যাবলী ও সুস্থ বিনোদনের জন্য খেলাধুলা একটি অপরিহার্য মাধ্যম। “খেলায় জয় পরাজয় বড় কথা নয়-অংশ গ্রহণই বড়”। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় যারা অংশ নিয়েছ সবার প্রতি রইল আমার আগাম শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি তোমাদের এ সুস্থ প্রতিযোগিতা অব্যাহত থাকবে এবং নিজেকে খেলাধুলার মাধ্যমে ভবিষ্যতের জন্য তৈরি করতে সক্ষম হবে।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গভর্নিং বডি’র সদস্যবৃন্দ ও অন্যান্য অতিথিবৃন্দ। সমাপনী পর্বে আকর্ষণীয় ডিসপ্লে প্রদর্শন করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ। পরে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ। কলেজ অধ্যক্ষ মোঃ ফয়জুল হক-এর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে দিনব্যাপী আন্তঃ হাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ এর সমাপ্তি ঘোষণা করা হয়। আন্তঃ হাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্রীড়া শিক্ষক হাসান আল শামছুজ্জামান। সার্বিক সহযোগিতায় ছিলেন প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

Sharing is caring!

Loading...
Open