এসএসসি’ও সমমানের ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারির পরীক্ষা পেছালো

সুরমা টাইমস ডেস্কঃঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের তিনটি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে শিক্ষাবোর্ডগুলো। একই সাথে ব্যবহারিক পরীক্ষাও পেছানো হবে বলে জানা গেছে।

অনিবার্য কারণবশত চলতি এসএসসি পরীক্ষার ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় পরীক্ষাগুলো পেছানো হচ্ছে বলে নিশ্চিত করেছেন সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমেদ। মূলত বিশ্ব ইজতেমার কারণে এই তিন দিনের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমদ জানান, নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৬ ফেব্রুয়ারির পরীক্ষা হবে ২৬ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারির পরীক্ষা হবে ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ ফেব্রুয়ারির পরীক্ষাটি হবে ২ মার্চ। এর ফলে ব্যবহারির পরীক্ষার সময়ও পেছাচ্ছে বলে জানিয়েছেন তিনি। এখন ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ব্যবহারিক পরীক্ষা শুরু হবে ৩ মার্চ থেকে আর শেষ হবে ১০ মার্চের মধ্যে।

আগামী ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমার কারণে পরীক্ষা পেছানো হয়েছে বলে নিশ্চিত করেছে সিলেট শিক্ষাবোর্ডের একটি সূত্র।

উল্লেখ্য, এসএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী আগামী ১৬ ফেব্রুয়ারি রসায়ন, পৌরনীতি ও নাগরিকতা, ব্যবসায় উদ্যোগ পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা ছিল। যা বর্তমান ঘোষণা অনুযায়ী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

আর ১৭ ফেব্রুয়ারি সকালের বাংলা, ইংরেজি ভাষা ও সাহিত্য, গার্হ্যস্থ বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্বীয়), সংগীত (তত্ত্বীয়) এবং বিকালের আরবি, সংস্কৃত, পালি, কমর্মমূখী শিক্ষা (তত্ত্বীয়), কম্পিউটার (তত্ত্বীয়), শারিরিক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়), বেসিক ট্রেড, চারুকলা পরীক্ষা পিছিয়ে ২৭ ফেব্রুয়ারি নেয়া হয়েছে।

১৮ ফেব্রুয়ারির জীব বিজ্ঞান (তত্ত্বীয়) ও অর্থনীতি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২ মার্চ। সুত্রঃ বাংলা নিউজ ২৪

Sharing is caring!

Loading...
Open