সিলেট-মৌলভীবাজারে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী যারা

নিজস্ব প্রতিবেদক:: সিলেট ও মৌলভীবাজারের সকল উপজেলায় চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। তালিকা অনুযায়ী উপজেলা নির্বাচনে সিলেট ও মৌলভীবাজার জেলায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা তাদের নাম উল্ল্যেখ করা হলো।

সিলেট সদর উপজেলা -বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমেদ, বিশ্বনাথ উপজেলা এস এম নুনু মিয়া, বালাগঞ্জ উপজেলা মোস্তাকুর রহমান মফুর,কোম্পানীগঞ্জ উপজেলা জাহাঙ্গীর আলম, গোয়াইনঘাট উপজেলা গোলাম কিবরিয়া হেলাল,জৈন্তাপুর উপজেলা লিয়াকত আলী, কানাইঘাট উপজেলা মোমিন চৌধুরী, জকিগঞ্জ উপজেলা লোকমান উদ্দিন চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা ইকবাল আহমদ চৌধুরী,বিয়ানীবাজার উপজেলা বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান খান,দক্ষিন সুরমা উপজেলা বর্তমান চেয়ারম্যান আবু জাহিদ মনোনয়ন পেয়েছেন।
মৌলভীবাজার জেলার সদর উপজেলায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, বড়লেখায় রফিকুল ইসলাম, জুড়ীতে গুলশান আরা মিলি, কুলাউড়ায় কামরুল ইসলাম, রাজনগরে আকছির খান, কমলগঞ্জে রফিকুর রহমান ও শ্রীমঙ্গলে রণবীর কুমারকে নৌকার প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।
শ‌নিবার রা‌তে প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভব‌নে ম‌নোনয়ন বো‌র্ডের সভায় দ্বিতীয় ধা‌পের ম‌নোনয়ন চূড়ান্ত করা হ‌য়ে‌ছে।

রোববার সকা‌লে দ্বিতীয় ধা‌পের তা‌লিকা প্রকাশ করা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে। পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ই মার্চ ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে।

দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে এবার ভোট হচ্ছে। প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে।

প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ই ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ই ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ই ফেব্রুয়ারি। মার্চে পরবর্তী চারটি ধাপের ভোটগ্রহণ হবে। দ্বিতীয় ধাপে ১৮ই মার্চ, তৃতীয় ধাপে ২৪শে মার্চ, চতুর্থ ধাপে ৩১শএ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ই জুন।

উপজেলাগুলোতে নৌকা প্রতীকের প্রার্থী বাছাইয়ে তৃণমূল থেকে সুপারিশ নিয়ে চূড়ান্ত মনোনয়ন দিচ্ছে শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

Sharing is caring!

Loading...
Open