সিলেটে মঞ্চস্থ হলো ঐতিহাসিক যাত্রাপালা ‘নবাব সিরাজউদ্দৌলা’

নিজস্ব প্রতিবেদক:: বাংলাদেশ শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে এবং সিলেট জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে দেশব্যাপী স্বল্পদৈর্ঘ্য দেশীয় যাত্রাপালা নির্মাণ শীর্ষক কর্মসূচির আওতায় বৃহস্পতিবার (৩১শে জানুয়ারি) সন্ধ্যায় সিলেটে মঞ্চস্থ হলো যাত্রপালা ‘নবাব সিরাজউদ্দৌলা’।

জেলা শিল্পকলা একাডেমি সিলেট-এর পরিবেশনায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এই ঐতিহাসিক যাত্রাপালা মঞ্চস্থ হয়। জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে যাত্রাপালাটির উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যরিস্টার মোহাম্মদ আরশ আলী, যাত্রাপালার নির্দেশক ও সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মণ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রমুখ। যাত্রাপালাটি মঞ্চায়নে সহযোগিতা করেন নবজাগরণ নাট্য সংস্থা, হবিগঞ্জ।

পালাকার আব্দুস ছামাদ-এর ঐতিহাসিক এই যাত্রাপালাটির নির্দেশনায় ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ এবং পরিচালনায় ছিলেন বাবু সুনীল দাশ। যাত্রাপালার প্রযোজনা ও প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। পিনপতন নিরবতা, হাস্যরস আর করতালিতে মুখরিত ছিলো পুরো পরিবেশনা। দীর্ঘদিন পর নগর জীবনে এমন যাত্রাপালা উপভোগ করতে দর্শকদের মধ্যে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মত।

Sharing is caring!

Loading...
Open