বিশ্বনাথে বাসিয়া নদীর চরে নির্মাণাধিন অবৈধ স্থাপনা উচ্ছেদ

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথে উপজেলা সদরের পুরাণ বাজার এলাকায় বাসিয়া নদীর চর দখল করে নির্মানাধিন অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরার নেতৃত্বে ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে- উপজেলা সদরের পুরান বাজার (খেয়া ঘাট) পার্শ্বে বাসিয়া নদীর চর দখল করে উপজেলার জাহারগাঁও গ্রামের তহসিল খানের পুত্র ইশতিয়াক আহমদ খান ও মোস্তাক আহমদ খান ৩ তলা ফাউন্ডেশন দিয়ে দালান ঘর নির্মাণ কাজ শুরু করেন। এরই ধারাবাহিকতায় পূর্বের টিন সেড ঘরের ভিতরেই কৌশলে নির্মাণ করা হয় পাকা পিলার।

বিষয়টি জানতে পেরে নির্মাণ কাজের শুরুতেই কাজ বন্ধ রাখতে স্থানীয় প্রশাসনের পক্ষ হতে নির্দেশ প্রদান করা হলেও তা অমান্য করে রাতের আধারে চলতে থাকে অবৈধ স্থাপনার নির্মাণ কাজ। এদিকে বাসিয়া নদীর তীরের ১৮৬ জন অবৈধ দখলদারের স্থাপনা উচ্ছেদ মামলা আদালতে চলাকালিন অবস্থায় নতুন করে ওই দালান নির্মাণ কাজ শুরু হওয়াতে শুরু হয় উপজেলা জুড়ে আলোচনা-সমালোচনার ঝড়। ফলে মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরার নেতৃত্বে এই স্থাপনা উচ্ছেদ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার এসআই লিটন রায়, আখতারুজ্জামান রিগ্যান, উপজেলা সার্ভেয়ার শেফালী আক্তার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নির্মল পাল, উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী নুরুল ইসলাম, শিমুল চন্দ্র, ফয়ছল ইসলাম প্রমুখ।

অবৈধ স্থাপনা উচ্ছেদের সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা বলেন, উচ্ছেদ মামলা চলাকালীন অবস্থায়, নতুন করে অবৈধভাবে ওই অবৈধ স্থাপনা নির্মাণের কাজ শুরু করায় তা উচ্ছেদ করা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open