মন্ত্রী হচ্ছেন গোয়াইনঘাটের সিংহ পুরুষ ইমরান আহমদ এমপি

সুরমাটাইমস ডেস্ক :- আগামী সপ্তাহে (সোমবার) গঠিত হচ্ছে নতুন মন্ত্রিসভা। একঝাঁক নতুন মুখ দেখা যেতে পারে এবার মন্ত্রিসভায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়নের যাত্রা শুরু করবেন নতৃন এবং পুরনোদের নিয়ে। আওয়ামী লীগের টানা তৃতীয় মেয়াদের দেশ পরিচালনার প্রধান লক্ষ্য হচ্ছে, সরকারকে দল থেকে আলাদা করে চলমান উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত করার পাশাপাশি সুশাসন নিশ্চিত ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তোলা। নতুন মন্ত্রিসভা গঠনের লক্ষ্যে গণভবনের প্রস্তুতি চলছে। এদিকে আজ মন্ত্রিসভা গঠনের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী সপ্তাহের সোমবার। জানা গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বিশ্বস্তদের সঙ্গে নিয়ে আলাপ আলোচনা শুরু করেছেন।
গণভবন সংশ্লিষ্ট সূত্র ও আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ে কথা বলে জানা গেছে, সম্ভাব্য তারুণ্য নির্ভর মন্ত্রিসভায় ডজনেরও বেশি নতুন মুখ দেখা যেতে পারে। এবার মন্ত্রী-প্রতিমন্ত্রী হবেন বলে যাঁদের নাম আলোচনায় এসেছে তাদের মধ্যে রয়েছেন সিলেট-০৪ আসনের ছয়বারের নির্বাচিত সংসদ সদস্য ইমরান আহমদ। স্বাধীনতা পরবতী সময়ে সংসদ সদস্য হিসেবে এই আসনে সবচেয়ে বেশী দায়িত্ব পালন করেছেন তিনি। ১৯৮৬ সাল থেকে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নির্বাচনে জয়ী হন। এরপর ১৯৯১,১৯৯৬,২০০৮,২০১৪ ও ২০১৮ তে জয়ী হয়ে দ্বিতীয়বারের মতো হ্যাট্রিক করেন জনপ্রিয় এই নেতা।
এতো দীর্ঘমেয়াদে সংসদ সদস্য থাকলেও কখনোও মন্ত্রীপরিষদে ঠাই হয়নি সিনিয়র এই নেতার । কিন্তু বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার তাকে মন্ত্রী করার জোর দাবী জানাচ্ছেন স্থানীয়রা। নির্বাচনের পুর্বে জৈন্তাপুরে আওয়ামী লীগের এক নির্বাচনী জনসভায় সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছিলেন, ইমরান আহমদ এবার নির্বাচনে জয়ী হলে মন্ত্রী হবেন। বার বারের নির্বাচিত এই জনপ্রতিনিধির জৈন্তা,গোয়াইনঘাট ও কোম্পানিগঞ্জে শিক্ষা, যোগাযোগ ও স্বাস্থ্যসহ বিভিন্ন ক্ষেত্রে রয়েছে তার অবদান। এলাকার জনপ্রিয় নেতা হিসেবে মানুষ তাকে বারবার নির্বাচিত করেছে। সাধারণ মানুষ এবার তাকে মন্ত্রীসভায় দেখতে চায়।
তাছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের জয়লাভের পর মন্ত্রীসভা নিয়ে  বেশ কিছু জাতীয় দৈনিকে সম্ভাব্য মন্ত্রী হিসেবে অনান্যদের সাথে ইমরান আহমদকে দেখানো হয়েছে। এখন দেখার পালা তিনি মন্ত্রীসভায় স্থান পেলেন কিনা?

Sharing is caring!

Loading...
Open