মানিককে নিয়ে স্বপ্ন দেখছে ছাতক-দোয়ারাবাসী

সুনামগঞ্জ প্রতিনিধি:: সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্যে দিয়ে চতুর্থ বারের মত বাংলদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন পরিকল্পনা মন্ত্রণালয় ও সরকারি প্রতিষ্টান সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুহিবুর রহমান মানিক।
স্বাধীনতার পর এই প্রথম মন্ত্রীত্ব পাওয়ার আশায় তাকে ঘিরে এবার স্বপ্ন দেখছে ছাতক-দোয়ারাবাসী।

এলাকাবাসী জানান তারা দলমত নির্বিশেষে এলাকার উন্নয়নের স্বার্থে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে একজন মন্ত্রীকে নির্বাচিত করেছেন বলে মনে করছেন। আশির দশকে প্রতিদ্বন্দ্বী প্রায় সকল প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করে দেশের সর্বকনিষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসাবে বিজয়ী হয়ে চমক সৃষ্টি করেন মানিক। উপজেলা চেয়ারম্যান থাকাকালে নজরে পড়েন আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার। সেই সময় আওয়ামীলীগ সভানেত্রীর নির্দেশে উপজেলা চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়ে নৌকা প্রতিক নিয়ে সংসদ সদস্য প্রার্থী হন তিনি।

পরবর্তীতে ১৯৯৬, ২০০৮, ২০১৪ সালের নির্বাচনে বিজয়ী এক সময়ে জাতীয় পার্ট এবং জাসদের ঘাটি হিসাবে পরিচিত সুনামগঞ্জ-৫ আসনটি শেখ হাসিনাকে উপহার দেন। নবম জাতীয় নির্বাচনে সিলেট বিভাগে আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে তিনি লক্ষাধিক ভোট বেশি পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

একজন সৎ ও নিবেদিতপ্রাণ জননেতা হিসেবে তিনি তৃণমূলে বিশেষ সমাদৃত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাত প্রার্থীর মধ্যে ছয় প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করে বিএনপি তথা ঐক্যফ্রন্টের প্রার্থী মিজানুর রহমান চৌধুরীকে প্রায় দেড় লক্ষাধিক ভোটের ব্যবধানে পরাজিত করেন।

রাজনীতিতে নির্বিরোধ এই নেতা ১৯৯১ সাল থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে টানা মনোনয়ন পাচ্ছেন। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের একজন শীর্ষ সংগঠকও তিনি। নেতাকর্মীরা জানায়, তৃণমূলের সঙ্গে সুসম্পর্ক থাকায় সংসদ সদস্য মানিক কর্মীদের মতামতের ভিত্তিতে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করেন।

তিনবার সংসদ সদস্য থাকার সুবাদে ছাতক ও দোয়ারাবাজার উপজেলায় রাস্তাঘাট, কালভার্ট, শিক্ষাপ্রতিষ্ঠান ও অন্যান্য অবকাঠামো উন্নয়ন করেছেন। সুরমা নদীর ওপর সেতু অনুমোদন করিয়ে এখন তিনি আরো বেশি আলোচিত।

দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক কালেরকণ্ঠকে জানান, মুহিবুর রহমান মানিক তৃণমূল থেকে বেড়ে ওঠা নেতৃত্ব তাকে নিয়ে এবার ছাতক-দোয়ারাবাসী স্বপ্ন দেখছে। এলাকাবাসী এবার মন্ত্রীত্ব লাভের আশায় তাকে ঐক্যবদ্ধভাবে ভোট দিয়ে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করেছে। তিনি বলেন, আমরা আশাবাদী বঙ্গবন্ধু কন্যা আমাদের এই ডায়মন্ডকে চিনতে ভূল করবেন না।

Sharing is caring!

Loading...
Open