শুরু থেকেই তারকাদের ঝলমলে উপস্থিতি বিপিএলে

সুরমা টাইমস ডেস্ক:: ২০১৭ সালের আসর শেষ হওয়ার পর থেকেই একটা শঙ্কা ছিলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসরকে ঘিরে। কেননা ২০১৮ সাল ছিলো জাতীয় সংসদ নির্বাচনের বছর। ফলে নির্বাচনের সময়ের সাথে একটা জট বেঁধে যাবে বিপিএলের সূচির, এমনটা ধারণা করা হয়েছিল আগেই।

যে কারণে দুই দফায় এগিয়ে আনা হয় বিপিএলের ষষ্ঠ আসরের সূচি। সাধারণত নভেম্বরে শুরু হলেও, নির্বাচনের কথা মাথায় রেখে বিপিএলের দিনক্ষণ ঠিক করা হয় অক্টোবরে। দুই দফায় পরিবর্তন হয় অক্টোবরের সময়সূচীও। কিন্তু এতে আবার ফ্র্যাঞ্চাইজিগুলোর জন্য সময় কম পড়ে যায় দেখে আরও একবার সময় বদলে বিপিএল নিয়ে আসা হয় ২০১৯ সালের জানুয়ারিতে।

যে কারণে ২০১৪ সালের পর ২০১৮ সালও হারিয়ে গিয়েছে বিপিএল থেকে। কিন্তু একটিও হারায়নি বিপিএলের আকর্ষণ। বরং দেশি তারকাদের সাথে বিদেশী তারকাদের মিশেলে এবারের বিপিএল হতে যাচ্ছে আগের সব আসরের চেয়ে বেশি জাকজমকপূর্ণ।

কারণ এবারের আসরে অন্য সব আসরের চেয়ে বেশিসংখ্যক বিদেশী তারকা ক্রিকেটার খেলবেন ভিন্ন ভিন্ন দলের হয়ে। যাদের বেশিরভাগই ইতোমধ্যে চলে এসেছেন রাজধানী ঢাকায়, যোগ দিয়েছেন নিজ নিজ দলের সঙ্গে।

এবারের বিপিএলের অন্যতম আকর্ষণ দুই অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ। দুজনই প্রথমবারের মতো নাম লিখিয়েছেন বিপিএলে। এরই মধ্যে গত বুধবার রাতে ঢাকায় এসেছেন ওয়ার্নার, বৃহস্পতিবার অনুশীলনও করেছেন তার দল সিলেট সিক্সার্সের হয়ে।

স্মিথের বিপিএল খেলা নিয়ে জল ঘোলা হয়েছে অনেক। বেশ কয়েকবার হ্যাঁ-না’র মধ্য দিয়ে গিয়ে অবশেষে তিনিও আসছেন দেশের মাঠ মাতাতে, কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে। স্মিথের দলীয় সুত্র থেকে জানা গিয়েছে শুক্রবার সন্ধ্যার মধ্যে ঢাকায় পৌঁছবেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক।

বিপিএলের নিয়মিত মুখ ওয়েস্ট ইন্ডিয়ান তারকা ক্রিস গেইল। প্রতি আসরেই ভিন্ন ভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেললেও একদম শুরু থেকেই তেমন খেলা হয়নি এ ব্যাটিং দানবের। তবে এবারের আসরে একদম প্রথম ম্যাচ থেকেই খেলার সম্ভাবনা রয়েছে গেইলের। দলীয় সুত্রে জানা গিয়েছে পাঁচ তারিখ অর্থাৎ উদ্বোধনী দিনের সকালেই ঢাকায় পৌঁছবেন গেইল। কিন্তু প্রথম ম্যাচেই খেলবেন কি-না তা এখনো নিশ্চিত নয়।

এছাড়া ইংলিশ তারকা অ্যালেক্স হেলস, ক্যারিবীয় ওপেনার এভিন লুইস, অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট, মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেল, পাকিস্তানের শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ ইরফান, জিম্বাবুয়ের তারকা ক্রিকেটার ব্রেন্ডন টেলর, নেপালের বিস্ময় লেগস্পিনার সন্দ্বীপ লামিচানেসহ অনেক তারকা ক্রিকেটারই যোগ দিয়েছেন নিজ নিজ দলের সাথে।

অর্থাৎ শনিবার থেকে শুরু হতে যাওয়া বিপিএলের ষষ্ঠ আসরেই তারার মেলা বসতে যাচ্ছে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

Sharing is caring!

Loading...
Open