দক্ষিণ সুরমার বাদশাহী টিলা দখলমুক্ত করতে মাঠে নেমেছে প্রশাসন

সুরমা টাইমস ডেস্ক:: সিলেটের দক্ষিণ সুরমার ঐতিহ্যবাহী বাদশাহী টিলা দখলমুক্ত করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৬ই ডিসেম্বর) সকাল হতে টিলার ৪৪ একর ৯৫ শতাংশ ভূমি দখলমুক্ত করতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালেদা খাতুন রেখার নেতৃত্বে অবৈধ দখলকার চিহ্নিত করণ কার্যক্রম শুরু করেন।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, দক্ষিণ সুরমা উপজেলার ৫নং সিলাম ইউনিয়নের বাদশাহী টিলাটি ১৩৬ নং জে,এল স্থিত সিলাম মৌজার ১ নং খাস খতিয়ান ভুক্ত ১১৭৪ নং দাগে ৪৪ একর ৯৫ শতাংশ সরকারি খাস খতিয়ান ভুক্ত ভূমি নিয়ে বিস্তৃত। দীর্ঘদিন ধরে এই টিলার ভূমি একটি চক্র অবৈধ ভাবে দখল করে বিভিন্ন স্থাপনা তৈরি করে ভোগদখল করে আসছেন। এমন সংবাদের ভিত্তিতে এবং কতিপয় আবেদনের প্রেক্ষিতে সরকারী খাস দখলীয় ভূমি পরিদর্শনকালে এ টিলাটি রক্ষণাবেক্ষণের উদ্যোগ নেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালেদা খাতুন রেখা। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার অবৈধ দখলদারদের তালিকা প্রস্তুত ও উচ্ছেদ কার্যক্রম পরিচালনা কাজে ভূমি সহকারী কর্মকর্তা সুব্রত চক্রবর্তী, উপ সহকারী কর্মকর্তা মো. সাব্বির আহমদ, উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী জাকারিয়া আহমদ’ শাহ আলমসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীগণ সরেজমিনে পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত স্থানীয় গণ্যমান্য লোকজন অবৈধ দখলদারদের তালিকা প্রস্তুতক্রমে দ্রুত উচ্ছেদ কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ করেন।

Sharing is caring!

Loading...
Open