স্কাইপ বন্ধ থাকলেও বিকল্প ব্যবস্থায় তৃতীয় দিনেও সংযুক্ত তারেক রহমান


সুরমা টাইমস ডেস্ক: স্কাইপ বন্ধ থাকলেও ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার তৃতীয় দিনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লন্ডন থেকে সংযুক্ত হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎকার অনুষ্ঠান শুরু হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট বিভাগে ধানের শীষ প্রতীকে নির্বাচনে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে আজ।
সাক্ষাৎকার নিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দীন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বরচন্দ্র রায়সহ মনোনয়ন বোর্ডের সদস্যরা।

মনোনয়ন বোর্ডে সাক্ষাৎ দিয়ে ফিরে আসা কয়েকজন সম্ভাব্য প্রার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে গত দুই দিনের মতো আজও মনোনয়ন বোর্ডে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত রয়েছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মনোনয়ন বোর্ডের অন্য সদস্যদের মতো তিনিও মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলছেন। দিচ্ছেন নানা দিক নির্দেশনা। বিশেষ করে বর্তমান পরিস্থিতিতে দলীয় ঐক্য ধরে রাখার ব্যাপারে সবাইকে সচেষ্ট থাকার কড়া নির্দেশ দিচ্ছেন তিনি।

ফেনি-৩ আসনে মনোনয়ন প্রত্যাশী বিএনপি’র সাবেক সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি সারা বাংলাকে জানান, মনোনয়ন বোর্ডে তাকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন তারেক রহমান। মনোনয়ন পেলে ধানের শীষ প্রতীক মানুষের দ্বারে দ্বারে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

আবদুল লতিফ জনি বলেন, ছাত্র রাজনীতি থেকে শুরু করে আজ অব্দি বিপদে আপদে বিএনপির সঙ্গে আছি। সেই বিবেচনায় দল আমাকে মনোনয়ন দেবে–এটাই আমার প্রত্যাশা। আর যদি না দেয়, তাহলে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশ মেনে দল মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করব।

নোয়াখালী -২ আসনের সম্ভাব্য প্রার্থী সাবেক পাঁচ বারের এমপি, বিরোধী দলের সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক সারা বাংলাকে বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কড়া নির্দেশ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করতে হবে। তার এই নির্দেশ আমি অনুসরণ করব। আমার আসনে অন্য যারা প্রার্থী হতে চান, আশা করি তারাও এটা ফলো করবে।
এদিকে তৃতীয় দিন বেলা সাড়ে ১২ টায় এ রিপোর্ট লেখার সময় চট্টগ্রাম -১, ২, এবং ৩ নম্বর আসনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছিল। এ তিনটি আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার জন্য অন্তত ৪৫ জন আগ্রহী প্রার্থী মনোনয়ন ফরম কিনেছেন। এই ৪৫ জনের মধ্য থেকে ৩ জনকে বেছে নিতে হবে বিএনপিকে।

গত রোববার (১৮ নভেম্বর) থেকে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু করে বিএনপি। প্রথম দিন রংপুর-রাজশাহী, দ্বিতীয় দিন বরিশাল-খুলনা, আজ তৃতীয় দিন চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open