দলীয় মনোনয়ন পাচ্ছেন না বদি-রানা : কাদের


সুরমা টাইমস ডেস্ক : :জরিপে এগিয়ে থাকা সত্ত্বেও বিতর্ক এড়াতে কক্সবাজারের সংসদ সদস্য আবদুর রহমান বদি ও টাঙ্গাইলের আমানুর রহমান খান রানাকে এবার দলীয় মনোনয়ন দিচ্ছে না আওয়ামী লীগ। বিষয়টি নিশ্চিত করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। এ সময় ওবায়দুল কাদের দলীয় মনোনয়ন ও জোটের সঙ্গে আসন ভাগাভাগি নিয়েও কথা বলেন।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কক্সবাজারের সংসদ সদস্য বদি বিভিন্ন জরিপে বহু এগিয়ে। তবু বিতর্ক এড়াতে তাকে এবার মনোনয়ন দেয়া হচ্ছে না। ওই আসনে বদির স্ত্রী শাহীনা আক্তার চৌধুরী নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

ওবায়দুল কাদের বলেন, টাঙ্গাইলের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাও একাধিক জরিপে এগিয়ে। আপনারা চাইলে আমি জরিপের ফল দেখাতে পারি। তবু কনট্রভার্সি (বিতর্ক) এড়াতে আমরা এবার তাকে মনোনয়ন দিচ্ছি না। যদিও তার বিরুদ্ধে তেমন কোনো অভিযোগ নেই। অভিযোগ তার ভাইদের বিরুদ্ধে।
তিনি বলেন, আবদুর রহমান বদির বিরুদ্ধে যেসব অভিযোগ সেগুলো প্রমাণিত নয়। তবু আমরা তাকে এবার বাদ দিয়েছি।

এ সময় তিনি জানান, আওয়ামী লীগের মনোনয়ন প্রায়ই চূড়ান্ত। জোটের শরিক দলগুলোর সঙ্গে আসন বণ্টন নিয়ে আলোচনা শুরু হয়েছে। ২৫ নভেম্বর জোটগতভাবে চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করা হবে। তখন সবাই জানতে পারবেন কে কোন আসনে নৌকার প্রার্থী হবেন।

Sharing is caring!

Loading...
Open