সিলেটে নবান্ন উৎসব পালিত

সুরমা টাইমস ডেস্ক:: জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে পালিত হয়েছে নবান্ন উৎসব ১৪২৫।

উৎসবটি পালন উপলক্ষে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) রিকাবীবাজারস্থ মুক্তমঞ্চে আয়োজন করা হয় পিঠা উৎসব, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. আসলাম উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ। অনুষ্ঠানে নবান্নের শুভেচ্ছা জ্ঞাপন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুপ্রিয় চক্রবর্তী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী ও প্রাক্তন সাধারণ সম্পাদক এনামুল মুনীর।

নবান্ন উৎসবে অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আতফুল হাই শিবলি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খায়রুল আলম খান ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূইয়া।

আবৃত্তিশিল্পী আবু বকর মো. আল আমিনের সঞ্চালনায় সাংস্কৃতিক পরিবেশনায় ছিল জেলা শিল্পকলা একাডেমি সংগীত শিশু ও দল, শিল্পাঙ্গন, ছন্দনৃত্যালয়, নৃত্যাঞ্জলি সিলেট-এর দলীয় পরিবেশনা।

বাউল সংগীত ও লোক গান পরিবেশনায় ছিলেন বিরহী কালা মিয়া, প্রতীক এন্দ, লাভলী লস্কর, ইকবাল সাঁই, সোমাইয়া ইসলাম শোভা, আশা কর, মৌমিতা দেব, অদিতি রায় বর্মণ, জয়শ্রী দেব মম, শ্যামা রাণী দেব। অনুষ্ঠানে দর্শকদের ব্যাপক উৎসাহ ও উপস্থিতি লক্ষ্য করা যায়।

Sharing is caring!

Loading...
Open