মিডিয়া কাপে নিউজ২৪কে হারিয়ে শিরোপা জিতল চ্যানেল আই ইউরোপ

৩য় মাহা-ইমজা মিডিয়া কাপের চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেছে চ্যানেল আই ইউরোপ।

বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে নিউজ২৪কে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে তারা।

ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন আয়োজিত এই টুর্নামেন্টের তীব্র উত্তেজনাপূর্ণ ম্যাচের শুরুতেই এগিয়ে যায় চ্যানেল আই ইউরোপ। নিউজ২৪ এর খেলোয়াড়রা মাঠে ঠিকমতো গুছিয়ে উঠার আগেই মাঝমাঠ থেকে জোরালো শট নেন চ্যানেল আই ইউরোপের মাঝমাঠের খেলোয়াড় মঈন উদ্দিন। কিছুটা এগিয়ে ছিলেন নিউজ২৪ এর গোলরক্ষক মঈনুল হক বুলবুল। তার মাথার উপর দিয়ে বল আশ্রয় নেয় জালে।

আচমকা এই গোল হজম করে মাঠে আরো অগোছালো হয়ে পড়ে নিউজ২৪ এর খেলোয়াড়রা। এই সুযোগে আরেকটি গোল আদায় করে নেন চ্যানেল আই ইউরোপের সোহাগ। এই দুই গোল ছাড়াও ম্যাচের প্রথমার্ধের পুরোটাই নিয়ন্ত্রন ধরে রাখে চ্যানেল আই ইউরোপ।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় নিউজ২৪। গোল পরিশোধে মরিয়া চেষ্টা চালায় তারা। একের পর এক সুযোগ তৈরি করেও স্ট্রাইকারদের ব্যর্থতায় গোলবঞ্চিতই থাকতে হচ্ছিলো তারকাসমৃদ্ধ এই দলকে। তবে নিউজ২৪কে শেষ সময়ে কাঙ্খিত গোল এনে দেন হুমায়ুন কবির লিটন। ব্যবধান ঘুচালেও আর সমতায় ফিরতে পারেনি আব্দুল মুকিত অপির দল। কয়েকটি সহজ সুযোগ নষ্ট করার খেসারত দিতে হলো তাদের। রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো নিউজ২৪কে। আর পুরোটা টুর্নামেন্টে চমৎকার ক্রীড়ানৈপুন্য প্রদর্শন করে শিরোপা ঘরে তুলে চ্যানেল আই ইউরোপ।

ফাইনালের ম্যান অব দ্যা ম্যাচ হন চ্যানেল আই ইউরোপের মঈন উদ্দিন ও পুরো টুর্নামেন্টে সর্বোচ্চসংখ্যক গোল করে ম্যান অব দ্যা সিরিজ হন নিউজ২৪ এর হুমায়ুন কবির লিটন।

খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের সিলেট রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) কামরুল আহসান। বিশেষ অতিথি ছিলেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্য মাহিউদ্দিন সেলিম।

ইমজা সাধারণ সম্পাদক দেবাশীষ দেবুর সঞ্চালনায় ও সভাপতি আশরাফুল কবিরের স্বাগত বক্তব্যের মাধ্যমে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, বিভাগীয় ক্রীড়া সংস্থার মারিয়ান চৌধুরী মাম্মি, ইমজার প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, সিলেট ক্যাবল সিস্টেম লিমিটেডের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক জুনেল আহমদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, সিলেট বিভাগীয় শাখার সভাপতি আব্দুল বাতিন ফয়সল ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস, ইমজার ক্রীড়া সম্পাদক শফি আহমদ ও ক্রীড়া উপ কমিটির সদস্য সচিব মারুফ আহমদ।

পুুরস্কার বিতরণের পূর্বে প্রধান অতিথি পুলিশের সিলেট রেঞ্জের উপ-মহা পরিদর্শক (ডিআইজি) কামরুল আহসান বলেন, ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। এধরণের আয়োজন ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে সহযোগিতা করবে।

তিনি বলেন, ইমজা সবসময় এ ধরণের ভালো উদ্যোগ নিয়ে থাকে। তাদের বিভিন্ন আয়োজনে আমিও উপস্থিত থাকি। পেশাগত দায়িত্বের পাশাপাশি ইমজা’র এমন আয়োজন আগামীতেও অব্যাহত থাকবে বলে আশা রাখি।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ বলেন, সাংবাদিকরা সারাক্ষণ ঝুঁকিপূর্ণ কাজে যুক্ত থাকেন। তাদের মানসিক ও শারীরিক প্রশান্তির জন্য এমন আয়োজন খুবই প্রয়োজনীয়। খেলাধুলার প্রসারে এসব আয়োজন ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন তিনি।

৩য় বারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে এবার চারটি দল অংশ নেয়। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় যমুনা টেলিভিশন ও বাংলাভিশনকে। গত ১১ নভেম্বর এ টুর্নামেন্ট শুরু হয়।-বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open