বিএনপি অফিসের সামনে : গুলি, গাড়িতে আগুন


সুরমা টাইমস ডেস্ক :: নির্বাচন সামনে রেখে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের মধ্যেই ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ চলছে।

বুধবার (১৪ নভেম্বর) তৃতীয় দিনের মতো দলের মনোনয়নপত্র বিক্রির দিনে দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় বিক্ষুব্ধ বিএনপির নেতা-কর্মীরা পুলিশের টহল গাড়ি ও একটি মাইক্রো বাসে আগুন জ্বালিয়ে দেয়। এ সময় গুলির শব্দ শোনা যায়। সংঘর্ষে ২০ থেকে ২৫ জন আহত হয়েছে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত দুপুর দেড়টারও দু’পক্ষে উত্তেজনা বিরাজ করছে। পুলিশ টিয়ারশেল ছুঁড়ে নেতাকর্মীদের নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের দিকে ইট পাটকেল ছুঁড়ছে। পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা।

এদিকে এখনও সেখানে কিছুক্ষণ পরপরই ককটেলের শব্দ পাওয়া হচ্ছে। রাস্তায় বিএনপির নেতা কর্মীরা লাঠিসোঁটা নিয়ে অবস্থান নিয়েছেন।

এই পরিস্থিতিতে নয়াপল্টনে গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে। বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনের প্রধান সড়কে অবস্থান নিয়ে শ্লোগান দিচ্ছেন।

পল্টন থানার ডিউটি অফিসার এস এম সুলতানা জানিয়েছেন, সকাল থেকে বিএনপি অফিসের সামনে মনোনয়নপত্র কেনার ভিড় থাকায় রাস্তা যান চলাচলের জন্য বন্ধ হয়ে যায়। এ সময় পুলিশ বিএনপি নেতা-কর্মীদের রাস্তা থেকে সরে যেতে বললে তারা উল্টো পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে।

এর পরে পুলিশে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়ে। এ সময় বিএনপি নেতা-কর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে থাকে।

Sharing is caring!

Loading...
Open