জোবায়দা রহমান! নির্বাচন করতে পারবে না


সুরমা টাইমস ডেস্ক :: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন এমন গুঞ্জন দেশজুড়ে। শোনা যাচ্ছিল দেশের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসন সিলেট-১ অথবা বগুড়ার খালেদা জিয়ার নির্বাচনী আসন থেকে প্রার্থী হতে পারেন তিনি।

কিন্তু সম্প্রতী ভারতের আনন্দবাজার পত্রিকার একটি খবরে সিলেটের মেয়ে জোবায়দার নির্বাচনে অংশগ্রহণ নেওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে।

এই খবরে জোবায়দার পারিবারিক সুত্রে বলা হয়েছে, তাঁর পাসপোর্ট আপাতত লন্ডনে বাংলাদেশি হাই কমিশনের হাতে থাকায় জোবায়দার ঢাকা ফিরতে সময় লাগবে। সে জন্য প্রচারের মঞ্চ থেকে তাঁর ভিডিও-বক্তৃতা প্রচারের কথাও ভেবে রেখেছেন বিএনপি নেতৃবৃন্দ। নির্বাচনের আগে তিনি দেশে আসতে না পারায় প্রার্থী হওয়া সম্ভব হবে না।

উল্লেখ্য, জোবায়দার বাবা রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলির বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলায়। তিনি জিয়াউর রহমানের আমলে বাংলাদেশের নৌবাহিনীর প্রধান ছিলেন। হুসেইন মহম্মদ এরশাদের সেনা-সরকারে তিনি যোগাযোগ ও কৃষি মন্ত্রীর দায়িত্ব সামলেছেন। জোবায়াদা চিকিৎসকদের সিভিল সার্ভিস পরীক্ষায় প্রথম হন। লন্ডনের ইম্পিরিয়াল ইউনিভার্সিটি অব মেডিসিন থেকে রেকর্ড নম্বর ও স্বর্ণপদক নিয়ে এমএসসি করেছেন তিনি।

Sharing is caring!

Loading...
Open