২ আসনে আ.লীগের মনোনয়ন জমা দিলেন নাদেল


সুরমা টাইমস ডেস্ক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও দৈনিক উত্তরপূর্ব’র সম্পাদক ও প্রকাশক শফিউল আলম চৌধুরী নাদেল।

রবিবার (১১ নভেম্বর) বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জামা দেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদসহ সিলেট ও মৌলভীবাজারের আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শফিউল আলম চৌধুরী নাদেলের রাজনৈতিক জীবনের সূচনা হয়েছিল ১৯৮৬ সালে সিলেট শহর স্কুল (বর্তমান সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়) ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালনের মধ্য দিয়ে। এরপর ১৯৮৭ সালে সিলেট এম.সি কলেজ ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য নির্বাচিত হন এবং ১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত সিলেট জেলা ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্যের দায়িত্ব পালন করেন। ১৯৯৩ সালে সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং ১৯৯৭ সালে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন।

২০০৪ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং ২০১২ সালে সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।
ছাত্ররাজনীতির দীর্ঘ সময়ে তিনি এরশাদ বিরোধী আন্দোলন, বহুজাতিক তেল-গ্যাস কেম্পানি “সিমিটা’র” বিরুদ্ধে আন্দোলন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মহিলা হলের (জাহানারা ইমাম) নামকরণ নিয়ে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তির পাঁয়তারা প্রতিহত করতে মুক্তিযুদ্ধের পক্ষের সকল সংগঠনকে নিয়ে আন্দোলনসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ করেন এবং নেতৃত্ব দান করেন। এজন্য তিনি একাধিকবার কারাবরণও করেন। সর্বশেষ ২০০৭ সালে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী আন্দোলন চলাকালে আবারও কারাবরণ করতে হয় তাকে।

রাজনীতি ছাড়াও জাতীয় ও স্থানীয় পর্যায়ে বিভিন্ন অঙ্গনে রয়েছে শফিউল আলম চৌধুরী নাদেলের সম্পৃক্ততা রয়েছে। কুলাউড়ার এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান শফিউল আলম চৌধুরী নাদেল উপমহাদেশের প্রখ্যাত ওলিয়ে কামিল আল্লামা নিজাম উদ্দিন চৌধুরী বিশকুটি (রহ.) এর দৌহিত্র।

Sharing is caring!

Loading...
Open