সমাবেশের অনুমতি না পেলেও সিলেট আসছে জাতীয় ঐক্যফ্রন্ট


সুরমা টাইমস ডেস্ক ::সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে সমাবেশের অনুমতি না পেলেও ২৩ অক্টোবর সিলেট আসছে জাতীয় ঐক্যফ্রন্ট। সমাবেশ করতে না পারলেও অন্তত মাজার জিয়ারত করবেন জোট নেতারা। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাজধানীর গুলশানের একটি হোটেলে বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে ঐক্যফ্রন্ট নেতারা সংক্ষিপ্ত বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানা যায়।

জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশের পর এক বৈঠক থেকে আগামী ২৩ অক্টোবর সিলেটে মাজার জিয়ারত ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন ঐক্যফ্রন্টের নেতারা।

কিন্তু, আজ সকালে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে তাদের অনুমতি দেওয়া সম্ভব হবে না বলে জানানো হয়। এদিকে, একই সময়ে রাজধানীর লেকশোর হোটেলে বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন ঐক্যফ্রন্ট নেতারা। এ বৈঠকের পর ঐক্যফ্রন্টের সিনিয়র নেতারা সংক্ষিপ্ত বৈঠকে বসেছিলেন। সেখানেই ঠিক হয়, সিলেটে সমাবেশের অনুমতি পাওয়া না গেলেও জোটের নেতারা সিলেটে যাবেন এবং হযরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন।

এদিকে, বুধবার পর্যন্ত জানানো হয় ২৩ তারিখ সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। বিভিন্ন গণমাধ্যমেও এ সংবাদ ফলাও করে প্রচার হয়েছে। অথচ বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানানো হয় এমন কোনো অনুমতি দেয়া হয় নি।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) আব্দুল ওয়াহাব জানান, এমন কোনো অনুমতি দেয়া হয় নি। তবে কেনো দেয়া হয় নি এব্যাপারে জানতে চাইলে তিনি কিছু বলতে রাজি হন নি।

তবে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ জানান, বৃহস্পতিবার সকালে সিলেট কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞা তাঁকে ফোন করে সমাবেশ না করতে বলেছেন। তিনি বলেন, পুলিশ কমিশনার আমাদের মৌখিকভাবে সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এখন নিরাপত্ত্বার স্বার্থে সমাবেশ না করার জন্য বলা হচ্ছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা জানান, নিরাপত্ত্বার স্বার্থে ওনাদের সমাবেশ না করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে বুধবার দুপুরে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে সিলেট বিএনপির ছয় সদস্যের একটি প্রতিনিধি দল মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সঙ্গে দেখা করে সমাবেশ করার ব্যাপারে অবহিতকরণ ও সহযোগিতা চেয়ে চিঠি দেন। পরে বুধবার রাতে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বিএনপি মিডিয়া উইংয়ের শায়রুল কবির খানেক উদ্বৃত করে সংবাদমাধ্যমে জানানো হয় আগামী ২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

Sharing is caring!

Loading...
Open