তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছেন সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বেআইনীভাবে সাজা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়জী। এসময় পুলিশ তাকে বাধা দেয়।
আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের প্রধান গেটের সামনে এ ঘটনা ঘটে। তিনি বিক্ষোভ দেখিয়ে রাস্তায় নেমে এলে পুলিশ তাকে গেটের ভিতর ঢুকিয়ে দেয়।
আজ বেলা সোয়া একটার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ‘গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়া মুক্তি আন্দোলনের’ ব্যানারে কালো পতাকাসহ মানববন্ধন করেছেন আইনজীবীরা। এতে অংশ নেয়া ফয়জী এক সময় রাস্তায় বেরিয়ে এসে বিক্ষোভ দেখাতে থাকেন। এ সময় পুলিশ তাকে গেটের ভিতর ফিরিয়ে দিলে তিনি আবার মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন।
মানববন্ধনে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট মনির হোসেন।
সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আইনজীবীদের মানববন্ধন
গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো: আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন। রায় ঘোষণার পর থেকে তিনি পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন। আদালতের নির্দেশনা অনুযায়ী চিকিৎসার জন্য গত শনিবার বিকেল পৌনে চারটার দিকে বিএসএমএমইউয়ে নেয়া হয় খালেদা জিয়াকে।
এদিকে, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় গতকাল মঙ্গলবার তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ-১ এর আদালত। এ মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড ও তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।
তবে এ রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি। এ রায়ের প্রতিবাদে সাত দিনের কর্মসূচিও ঘোষণা করে দলটি।
নয়া দিগন্ত

Sharing is caring!

Loading...
Open