‘ছাত্রসমাজ কখনই কোটা বাতিল চায়নি,


‘সুরমা টাইমস ডেস্ক :: ছাত্রসমাজ কখনই কোটা বাতিল চায়নি, তারা কোটার যৌক্তিক সংস্কার চেয়েছিল। আর সরকারি চাকরিতে বিশেষ নিয়োগ ছাত্রসমাজ মেনে নেবে না। তাই নিয়োগের স্বচ্ছতা নিশ্চিত করতে প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বরসহ ফলাফল প্রকাশের দাবি জানাচ্ছি।’

রোববার (৭ অক্টোবর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’র আহ্বায়ক হাসান আল মামুন।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে সব ধরনের কোটা বাতিলের সিদ্ধান্ত মন্ত্রীসভায় অনুমোদনের পর যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে, এর পুরো দায় সরকারের।

যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর বলেন, ‘আমরা সরকারকে আহ্বান জানাই যারা প্রকৃত মুক্তিযোদ্ধা ও অসচ্ছল অবস্থায় রয়েছে তাদের আর্থিক সহায়তা দেওয়া হোক। তারা জাতির শ্রেষ্ঠ সন্তান, তাদের আমরা সম্মান জানাই। আর মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, নারী, প্রতিবন্ধীদের জন্য নির্দিষ্ট সংখ্যক কোটা রাখা যেতে পারে।’

তিনি বলেন, ‘সচিব কমিটি একটি কথা বলেছে, যদি প্রয়োজন হয় কোটা আবার ফিরিয়ে আনা হবে। আমরা স্পষ্ট করে বলতে চাই, যদি ফিরিয়ে আনতে হয় তাহলে পাঁচ দফার আলোকে আনতে হবে। নতুবা ছাত্রসমাজ তার সমুচিত জবাব দেবে।

Sharing is caring!

Loading...
Open