নায়ক-নায়িকা খুঁজতে নতুন ওয়েব সাইট

সুরমা টাইমস ডেস্ক::    নতুন মুখের সন্ধানে ২০১৮ ওয়েবসাইটের ত্রুটি ও নিরাপত্তাজনিত কারণে পিছিয়েছে চলচ্চিত্র শিল্পী খোঁজার প্রতিযোগিতা ‘নতুন মুখের সন্ধানে’-এর কার্যক্রম। এবার নিবন্ধন নিয়ে নতুনভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে এর আয়োজক বিএফডিসি ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

আগামী ৭ই অক্টোবর এটি হবে বলে জানিয়েছেন সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। এর আগে গত ১৬ই সেপ্টেম্বর নিবন্ধন ও প্রতিযোগিতার উদ্বোধন হয়েছিল। গুলজার জানান, ৭ই অক্টোবর নিবন্ধন প্রক্রিয়া কীভাবে হবে, তা আবারও জানানো হবে।

গুলজার বলেন, ‘আমাদের আগের যে ওয়েবসাইট সেখানে প্রতারিত হওয়ার সুযোগ ছিল। টাকা-পয়সার লেনদেনেও ঝামেলা ছিল। তাই আমরা নতুনভাবে ডোমেইন কিনে একেবারে শুরু থেকে নতুন সাইট তৈরি করেছি। এটি আমরা রোববার হাতে পাব। এদিনই সংবাদ সম্মেলনের মাধ্যমে সাইটের ঠিকানা ও নিবন্ধন পদ্ধতি জানানো হবে।’

২৭ বছর পর আবারও শুরু হচ্ছে চলচ্চিত্রের ‘নতুন মুখের সন্ধানে’ নামের শিল্পী খোঁজার প্রতিযোগিতা।
গত ১৬ই সেপ্টেম্বর এর উদ্বোধন হয়। সেখানে প্রতিযোগিতার আনুষ্ঠানিক যাত্রায় অংশ নেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

তখন নতুনদের জন্য খুলে দেওয়া হয়নি নিবন্ধনের পেজটি। জানানো হয়েছিল, ১৮ই সেপ্টেম্বর এটি সম্ভব হবে। কিন্তু তাও হয়নি। এরপর একের পর এক নতুন দিনক্ষণ জানিয়েছে সমিতি। কিন্তু কোনও তারিখেই নিবন্ধন প্রক্রিয়া শুরুর বিষয়ে নিশ্চয়তা দিতে পারেনি সংশ্লিষ্টরা।

এদিকে, এই প্রতিযোগিতার মাধ্যমে এবার নায়ক নায়িকার পাশাপাশি মোট সাতটি ক্যাটাগরিতে প্রতিভা খুঁজে বের করা হবে। ক্যাটাগরিগুলো হলো- সেরা নায়ক, সেরা নায়িকা, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা খলনায়ক, সেরা কমেডিয়ান ও সেরা শিশুশিল্পী।

এবারের চতুর্থ আসর উৎসর্গ করা হয়েছে প্রয়াত চিত্রনায়ক মান্নাকে। এই আয়োজনের সার্বিক সহযোগিতায় আছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও বিএফডিসি। এছাড়াও সাথে আছে এশিয়ান টিভি ও অবট্র্যাক ইভেন্টস অ্যান্ড অ্যাডভার্টাইজিং।

‘নতুন মুখের সন্ধানে’ এর আগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে বিএফডিসি আয়োজন করেছিল। এর মাধ্যমেই পর্দায় এসে সবচেয়ে জনপ্রিয় হয়েছিলেন প্রয়াত নায়ক মান্না। এছাড়া অন্যান্য বছরে এসেছেন দিতি, সোহেল চৌধুরী, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানের মতো তারকারা।

Sharing is caring!

Loading...
Open