বিশ্ব মনোবিজ্ঞানী সম্মেলনের স্পিকার নির্বাচিত হলেন মৌলভীবাজারের ড.সাঈদ এনাম

বড়লেখা প্রতিনিধি:: জাপানের টোকিওতে আন্তর্জাতিক সাইকিয়াট্রি অ্যান্ড সাইকিয়াট্রিক ডিসওর্ডার কংগ্রেস বা বিশ্ব মনোবিজ্ঞানী সম্মেলন চলতি অক্টোবর মাসের আগামী ১৮ এবং ১৯ তারিখ অনুষ্ঠিত হবে। এ সম্মেলনে বাংলাদেশের দুই মনোরোগ বিশেষজ্ঞ কি-নোট স্পিকার হিসেবে মনোনীত হয়েছেন।

তাঁরা হচ্ছেন- মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ডা. মোহাম্মদ সাঈদ এনাম ও গাজীপুরের শহীদ তাজ উদ্দীন আহমদ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ জোবায়ের মিয়া।

জাপানে আয়োজিত এই সম্মেলনের আয়োজক এলাইড একাডেমি স্কলার্স। এলাইড একাডেমি সারাবিশ্বের বিভিন্ন দেশ থেকে মেডিকেল বিষয়ে অভিজ্ঞ স্কলারদের নিয়ে প্রতিবছর এ রকম ইন্টারন্যাশনাল কংগ্রেস এর আয়োজন করে থাকে। চলতি বছর এ আয়োজন ১৯তম।

ডা. সাঈদ এনাম বিষয়টি নিশ্চিত করে জানান, আমি এই অনুষ্ঠানে ব্রেইন স্ট্রোক অ্যান্ড ডিপ্রেশন নিয়ে আমার গবেষণা তুলে ধরব। আমি দেশবাসীর কাছে দোয়াপ্রার্থী, আমি যেনো দেশের জন্য সম্মান বয়ে আনতে পারি।
ডা. সাঈদ এনাম সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন এবং এর পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি করে আসছেন। তিনি ইউরোপিয়ান সাইকিয়াট্রিক এসোসিয়েশনের একজন সদস্য। ২০০২ সালে তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। পরে তিনি সাইকিয়াট্রি বিষয়ে উচ্চতর ডিগ্রি লাভ করেন।

এই সম্মেলনে যোগদানকারী অন্য চিকিৎসক ডা. জোবায়ের মিয়া এপিলেপ্সি বা মৃগী রোগ বিষয়ে তার গবেষণা বিশ্ব মনোবিজ্ঞানীদের এ আসরে তুলে ধরবেন।

Sharing is caring!

Loading...
Open