শাবিতে ‘স্বপ্নোত্থান বইমেলা-২০১৮’ শুরু

sdr

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’র আয়োজনে মঙ্গলবার (২৫শে সেপ্টেম্বর) থেকে ১২দিনব্যাপী চ্যারিটি বইমেলা ‘স্বপ্নোত্থান বইমেলা-২০১৮’ শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার বিশ্ববিদ্যালয়ের অর্জুন তলায় ফিতা কেটে এই চ্যারিটি বইমেলার উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। এসময় উপস্থিত ছিলেন প্রথম ছাত্রী হলের প্রভোস্ট অধ্যাপক আমেনা পারভীন। এছাড়াও সংগঠনের সদস্যগণ উপস্থিত ছিলেন।

আয়োজকদের সাথে কথা বলে জানা যায়, প্রথমবারের মত এককভাবে শাবিতে এই বইমেলার আয়োজন করেছে ‘স্বপ্নোত্থান’ । ‘স্বপ্নোত্থান বইমেলা-২০১৮’তে মোট ১৭টি প্রকাশনীর স্টল বসেছে। এসব স্টলে সব বইয়ের উপর সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় আছে। বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় শনি থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং শুক্রবার বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এই বই মেলা চলবে। বইমেলা থেকে উপার্জিত অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের পিছনে ব্যয় করা হবে। ১২ দিনব্যাপী এই চ্যারিটি বইমেলা শেষ হবে আগামী ৬ অক্টোবর।

চ্যারিটি বইমেলা সম্পর্কে মেলার আয়োজক স্বপ্নোত্থান সংগঠনের সাধারণ সম্পাদক রিজওয়ান পলাশ বলেন, এককভাবে এবারের আমাদের প্রথম বইমেলার আয়োজন। আমাদের এই বইমেলা থেকে উপার্জিত অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ব্যয় হবে।

উল্লেখ্য, নানা ধরণের স্বেচ্ছাসেবী কাজের মধ্য দিয়ে অসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে ২০০৭ সাল থেকে কাজ করে যাচ্ছে স্বপ্নোত্থান।

Sharing is caring!

Loading...
Open