সিলেটে বাংলাদেশ-ভারত যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক

নিজস্ব প্রতিবেদক:: বাংলাদেশ-ভারত যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক সিলেটে অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে সিলেট নগরীর একটি হোটেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয় দেশের বিদ্যুৎ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পর্যায়ের দুজন কর্মকর্তা নেতৃত্ব দেন। আগামীকাল মঙ্গলবার দুই দেশের সচিব পর্যায়ে স্টিয়ারিং কমিটির বৈঠক হবে।

এর আগে বাংলাদেশ-ভারত যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক ঢাকা ও দিল্লিতেই অনুষ্ঠিত হয়েছে। তবে এবার প্রথমবারের মতো সিলেটে এই বৈঠক অনুষ্ঠিত হলো।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের পরিচালক (পাবলিক রিলেশন্স) সাইফুল হাসান জানান, সোমবার বাংলাদেশ-ভারত যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠকে দুই দেশের বিদ্যুৎ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পর্যায়ের দুজন কর্মকর্তা নেতৃত্ব দেন। বিকাল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বৈঠক চলে। বৈঠকে যেসব ফাইন্ডিংস ওঠে এসেছে, সেগুলো আজ মঙ্গলবার দুই দেশের বিদ্যুৎ সচিবের নেতৃত্বে অনুষ্ঠেয় স্টিয়ারিং বৈঠকে উপস্থাপন করা হবে। বৈঠকের পর সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে ব্রিফ করা হবে।

গতকালের যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠকে উপস্থিত থাকা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী সরদার আযম মাহমুদের এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

জানা যায়, স্টিয়ারিং কমিটির বৈঠকে যোগ দিতে ঢাকা থেকে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউসের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সিলেট এসেছে। অন্যদিকে সিলেটের বিয়ানীবাজার উপজেলার শেওলা সীমান্ত দিয়ে ভারতের বিদ্যুত সচিব অজয় কুমার বালার নেতৃত্বে একটি প্রতিনিধি দল গতকাল সকাল ১১টায় বাংলাদেশে আসে বলে জানিয়েছেন বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর।

Sharing is caring!

Loading...
Open