ভয়ংঙ্কর কোবরার ‘চুমু’তেই তাদের তৃপ্তি…….!

সুরমা টাইমস ডেস্ক::       একমিনিট! এই প্রতিবেদনটি পড়ার আগে একবার গুগলে সার্চ করে আসুন,’venom’ কি? ব্যাপারটা ঠিক কেমন? কিং কোবরার এক ছোবলে কতটা বিষ থাকে জানেন? আপনার সেই বিজ্ঞাপনের কথা মনে পড়বে ‘মাম্মি নে নেহি শিখায়ি শেয়ারিং…’,তার কারণ এক ছোবলে যে পরিমাণ বিষ থাকে কোবরার তা ২০ জনের মধ্যে ভাগ করে দিলেও, মৃত্যু নিশ্চিত প্রত্যেকের। হাতির পর্যন্ত মৃত্যু অনিবার্য। সেই কোবরার আদরই যদি নেশা হয় আর চুমু অভ্যেস,তাহলে? হোঁচট খেলেন তো! ভাবছেন এসব কি পড়ছেন?

রাজস্থানের দুই ব্যক্তির এটাই নেশা। এবং এখানেই শেষ নয় এই মারাত্বক বিষে যেখানে মৃত্যু হওয়ার কথা সেখানে তাদের একটু ঘুম পায়,ব্যাস! ভাবা যায়? তাদের এই অবাক কীর্তিতে ঘুম উড়েছে বিজ্ঞানীদের।

চণ্ডীগড়ের মেডিক্যাল ইনস্টিটিউটের স্নাতকোত্তরের গবেষণার বিষয় এই দুই ব্যক্তি। কিভাবে তারা অবলীলায় গিলে ফেলছেন এই বিষধরের বিষ। হাসপাতালের ডি অ্যাডিকশন বিভাগ এই নিয়ে আলোচনায় ব্যস্ত

সম্প্রতি তাঁরা একটি গবেষণা প্রকাশ করেছেন,’Snake venom use as a substitute for opioids: A case report and review of literature’. আর যাদের অক্লান্ত পরিশ্রমের ফসল এই গবেষণা,তাঁরা হলেন,অসীম মেহেরা, দেবাশীস বসু এবং সন্দীপ গোভার।

আজকের নয় গত ১৫ বছর ধরে এই নেশায় আক্রান্ত দুই যুবক। সাপের বিষ থেকে কি ধরণের নেশা হয় সেটাও জানার চেষ্টা করছেন চিকিৎসকেরা। ভারতে এই ধরণের ঘটনা খুব একটা প্রচলিত নয়। এর আগে দুই উচ্চবিত্ত পরিবারের সন্তান এই নেশার কবলে পড়েছিলেন।

সাবধান! আপনি আবার এই নেশার কবলে পড়বেন না যেন……..

Sharing is caring!

Loading...
Open