কানাইঘাট থেকে বিষযুক্ত তেলাপিয়া মাছ জব্দ

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাট বাজারে বিষযুক্ত পচা তেলাপিয়া মাছ বিক্রিকালে বুধবার বেলা ১টার দিকে অদন দাস (২৫) নামে এক যুবককে আটক করে বাজারের ব্যবসায়ী ও সাংবাদিকরা উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তাদের কাছে সোপর্দ করেছেন। পরে জব্দকৃত প্রায় ২৫০ কেজি পচা তেলাপিয়া মাছ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা কেরোসিন তেল প্রয়োগের মাধ্যমে মাছগুলো ধ্বংসের নির্দেশ দেন মৎস্য অফিসের কর্মকর্তাদের।

প্রত্যক্ষদর্শীরা জানান, জৈন্তাপুর উপজেলার শরুখেল গ্রামের কুটি মনি দাসের পুত্র অদন দাস জৈন্তাপুরের কাঠার বাজার এলাকার একটি ফিসারির বিষ প্রয়োগ দিয়ে নিধন করা বিষাক্ত পচা তেলাপিয়া মাছ একটি পিকাপ গাড়িযোগে কানাইঘাট মাছ বাজারে বিক্রি করতে নিয়ে আসেন। দুর্গন্ধ ছড়িয়ে পড়া পচা তেলাপিয়া মাছ বিক্রি করতে অদন দাসকে নিষেধ করলে তিনি মারমুখী হয়ে উঠেন। প্রত্যক্ষদর্শীরা ঘটনাটি কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ও সহ সম্পাদক আব্দুন নূরকে জানান।

পরে তাঁরা তাৎক্ষণিক বিষয়টি মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার ও সেনেটারি ইন্সপেক্টর আবুল কালাম আজাদকে অবহিত করেন। তাঁরা বাজারে এসে ২৫০ কেজি পচা তেলাপিয়া মাছসহ অদন দাসকে আটক করেন।

পচা মাছ বিক্রির সাথে জড়িত অদন দাসের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) লুসিকান্ত হাজং জানিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open