নেত্রকোনার ইউরিয়া সার অবৈধভাবে প্রবেশ করছে ধর্মপাশায়

সুনামগঞ্জ প্রতিনিধি::
নেত্রকোনার ইউরিয়া সার অবৈধভাবে প্রবেশ করছে সুনামগঞ্জের ধর্মপাশায়। ৮শ টাকা বস্তার সার বিক্রি হচ্ছে এক হাজার টাকা। ফলে ভোগান্তিতে কৃষকেরা।

জানা য়ায়, নেত্রকোনার কলমাকান্দা উপজেলার খুচরা সার বিক্রেতা করল্লাপুর গ্রামের আসাদ মিয়ার ছেলে খোকন ও করনাসহ একটি প্রভাবশালী সিন্ডিকেট স্থানীয় কৃষি বিভাগের কর্মকর্তাদের ম্যানেজ করে প্রতিদিনি কলমাকান্দা উপজেলার কলেজ রোড থেকে নৌকাযোগে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মহশেখলা, বাগলী, গুলগাঁও, মধ্যনগর এলাকার বিভিন্ন বাজারে পৌঁছে দেয়।

আর এই সার অবৈধভাবে চড়ামূল্যে বিক্রি করছেন মহেশখলা বাজারের ওয়াজকুরুনী, ডলু। গুলগাও বাজারের সার ব্যবসায়ী রেজাউল হক, সিরাজুল, আব্দুল আজিজ, শমশের আলী। মধ্যনগবাজারে ইয়ারখান, জগন্নাথ বাবুসহ বেশ কয়েকজন।

গুলগাঁও বাজারের সার ব্যবসায়ী রেজাউল বলেন, কলমাকান্দা থেকে মাঝে মাঝে আনা হয়। আমাদের উপজেলার চেয়ে কলমাকান্দা থেকে আনা সুবিধা। আমরা কলমাকান্দা উপজেলার খুচরা ডিলার খোকন, কুরুনা এদের কাছ থেকে ৮ শ টাকায় এনে ৯ শ ৫০ টাকায় বিক্রি করছি। আমরা অবৈধ কিছু করিনি।

অফিসার ইনচার্জ মধ্যনগর থানা সেলিম নেওয়াজ বলেন, শুনেছি অবৈধভাবে সার প্রবেশের বিষয়টি। কেউ তথ্য দিয়ে সহযোগিতা করলেই অবশ্যই আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার পুলক কান্তি চক্রবর্তী বলেন, বিষয়টি আমার জানা নেই। যেহেতু অবগত হয়েছি তদন্তপুর্বক ব্যবস্থা নেয়া হবে। সুনামগঞ্জ জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক বশির আহমেদ সরকার বলেন, অবৈধভাবে ইউরিয়া সার ধর্মপাশায় প্রবেশ ও চড়া মূল্যে বিক্রির বিষয়ে তদন্তপুর্বক ব্যবস্থা নেয়া হবে।

Sharing is caring!

Loading...
Open