সিলেটের অভিনেত্রী শুভাকে ‘ধর্ষণ করা হয়েছে’ বলে অপপ্রচার!

নিজস্ব প্রতিবেদক::              সিলেটের অভিনেত্রী সেবা আক্তার শুভা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচারের শিকার হয়েছেন। তাকে ‘ধর্ষণ করা হয়েছে’ বলে ‘জাগোবিডিনিউজ২৪অনলাইন.কম’ নামক একটি ফেসবুক পেইজ থেকে অপপ্রচার চালানো হচ্ছে। সাধারণ ফেসবুক ব্যবহারকারী প্রকৃত ঘটনা না জানায় ওই পেইজের পোস্ট শেয়ার করছেন। এতে করে হয়রানির মুখে পড়েছেন শুভা।

‘জাগোবিডিনিউজ২৪অনলাইন.কম’ এর পেইজে দেয়া ০১৬৪০৬০৯৩৭৪ নাম্বারে যোগাযোগ করে অনুরোধ জানানোর পরও ওই ভুয়া তথ্যের পোস্টটি সরিয়ে নেয়া হয়নি।

নগরীর উপশহরের বাসিন্দা সেবা আক্তার শুভা জানান, গত ১০ সেপ্টেম্বর তিনি ‘অপরাধী’ নামের একটি শর্টফিল্মে অভিনয় করেন। ওই শর্টফিল্মে অভিনয়ের শুটিংয়ের কিছু ছবি নিজের ফেসবুক আইডিতে শেয়ার করেন তিনি। ছবির ক্যাপশনে লিখেন, ‘কামিং সুন শর্টফিল্ম অপরাধী, হুপ ইউ গাইজ লাইক দিস।’

শুভা জানান, তার ওই ফেসবুক পোস্টে দেয়া শর্টফিল্মে অভিনয়ের ছবি চুরি করে ১২ সেপ্টেম্বর ‘সালমান চৌধুরী’ নামের একটি ফেসবুক আইডি। পরে আসল ছবি এডিট (সম্পাদনা) করে শুটিংয়ে থাকা বাকিদের ক্রপ (ছবি থেকে বাদ দেয়া) করে ‘সালমান চৌধুরী’ নামের ওই আইডি থেকে অপপ্রচার শুরু করা হয়। ওই আইডি থেকে পোস্ট দিয়ে শুভাকে ‘ধর্ষণ করা হয়েছে’ বলে অপপ্রচার শুরু হয়। এরপর ‘সালমান চৌধুরী’ আইডির ওই পোস্টটি কপি করে ছবিসহ ‘জাগোবিডিনিউজ২৪অনলাইন.কম’ ১৪ সেপ্টেম্বর একটি ফেসবুক পেইজে পোস্ট করা হয়।

সোমবার রাত সোয়া ৭টায় ‘জাগোবিডিনিউজ২৪অনলাইন.কম’ এর পেইজে গিয়ে দেখা যায়, ১৪ সেপ্টেম্বর রাত ১১টা ১১ মিনিটে অভিনেত্রী সেবা আক্তার শুভাকে জড়িয়ে পোস্ট দেয়া হয়েছে। ওই পোস্টে শুভার তিনটি ছবি (যেগুলো শর্টফিল্ম অপরাধীতে অভিনয়ের ছবি) যুক্ত করে লিখা হয়েছে, ‘‘সিলেটের মিডিয়া জগতের জননন্দিত অভিনেত্রী, মিডিয়া পাড়ার পরিচিত মুখ অভিনেত্রী শুভাকে ধর্ষণ করেছে দুর্বৃত্তরা। গতকাল বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) এই ঘটনা ঘটে। জানা যায়, কয়েকজন যুবক মিলে সকালে তাকে তুলে নিয়ে যায়। দিনভর ধর্ষণের পর ইকো পার্ক এলাকায় ফেলে যায় তারা। এরপর বিকেলে স্থানীয় বনবিভাগের এলাকা থেকে স্থানীয়রা তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করান। ডিএনএ টেষ্টে ৩ জন যুবকের ধর্ষণের কথা চিকিৎসকরা নিশ্চিত করেছেন। #আমরাএরবিচারচাই’’।

‘জাগোবিডিনিউজ২৪অনলাইন.কম’ এর ওই পোস্ট বিভিন্নজন প্রকৃত ঘটনা না জানায় শেয়ার করতে থাকেন। সোমবার রাত সোয়া ৭টা পর্যন্ত ১৭০ জন ওই পোস্ট শেয়ার করেছেন। এতে করে বিব্রতকর পরিস্থিতিতে পরেছেন সেবা আক্তার শুভা।

শুভ জানান, ‘জাগোবিডিনিউজ২৪অনলাইন.কম’ পেইজে দেয়া ০১৬৪০৬০৯৩৭৪ নাম্বারে রবিবার রাতে ফোন করে অনুরোধ করার পরও ওই অপপ্রচারমূলক পোস্টটি সরানো হয়নি। এরপর সোমবার সন্ধ্যায় ফের ফোন দিয়ে পোস্টটি সরিয়ে নিতে অনুরোধ জানিয়েছেন তিনি।

নিজের ফেসবুক আইডি রিপোর্ট করে বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সেবা আক্তার শুভা।

এই অপপ্রচারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন তিনি।

Sharing is caring!

Loading...
Open