মৌলভীবাজারের পলাতক রাজাকার আনিছের মৃত্যু

রাজনগর প্রতিনিধি ::      মৌলভীবাজারের রাজনগর উপজেলার মানবতা বিরোধী অপরাধের মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের দেওয়া রায়ে মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত আনিছ মিয়া (৮৫) পলাতক অবস্থায় মারা গেছেন।

সোমবার ভোরে সিলেটের একটি অজ্ঞাত স্থানে তার মৃত্যু হলেও পরিবারের লোকজন বিষয়টি গোপন রাখে। পরে দুপুর দেড়টার দিকে মরদেহ গ্রামের বাড়ি উপজেলার পাঁচগাও ইউনিয়নের পশ্চিমভাগে আনা হলে তা জানাজানি হয়। দুপুর ৩ টার দিকে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

গত ১৭ জুলাই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারপতি শাহিনুল ইসলামের নেতৃত্বাধীন বেঞ্চ রাজনগর উপজেলার আনিছ মিয়া, পাঁচগাঁও গ্রামের সাবেক মুসলীম লীগ নেতা আকমল আলী তালুকদার, পেঁটুগাঁও গ্রামের আব্দুন নূর তালুকদার লাল ও কানিকিয়ারি গ্রামের মোছাব্বির মিয়াকে মৃত্যুদন্ডাদেশ দিয়ে রায় ঘোষণা করেন। আসামিদের বিরুদ্ধে হত্যা, গণহত্যা, ধর্ষণ, অপহরণ, আটক, নির্যাতন, গুম, লুণ্ঠন ও অগ্নিসংযোগের মতো মানবতাবিরোধী অপরাধের দুটি ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমানিত হওয়ায় আদালত ফাঁসির দঁড়িতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকরের আদেশ দেন আদালত। এদের মধ্যে আকমল আলী তালুকদার জেলা হাজতে এবং আব্দুন নূর তালুকদার লাল ও মোছাব্বির মিয়া এখনো পলাতক রয়েছেন।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, আমরা খবর পেয়েছি। পরিবারের লোকজন গ্রামের বাড়িতে দাফন সম্পন্ন সম্পন্ন করেছেন।

Sharing is caring!

Loading...
Open