সমকামী আমলা বিয়ে করছেন নিজের প্রেমিককে…….!

সুরমা টাইমস ডেস্ক:: উড়িশ্যার কানধামাল জেলার কানাবাগিরি গ্রামে জন্ম তার। নাম ঐশ্বর্য ঋতুপর্ণা প্রধান। তিনি ভারতের প্রথম সমকামী আমলা, যিনি বিয়ে করতে চলেছেন তার প্রেমিককে। তিনি বলেন, তার প্রেমিক বহু বছর আগেই তাকে বিয়ে করার প্রস্তাব জানিয়েছিলেন। কিন্তু সেকশন ৩৭৭-এর জন্যে বিয়ে করাটা সম্ভব হয়ে উঠতে পারেনি। কিন্তু এখন সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী সমলিঙ্গের প্রেম অপরাধ নয়। তাই নিজের প্রেমিককে বিয়ে করার সিদ্ধান্ত নিলেন ঐশ্বর্য।

২০১৫ সালে তিনি নিজের পরিচয় সমকামী হিসেবে দিয়েছিলেন সকলের সামনে। ২০১০ সালে তিনি নিজের পরিচয় ছেলে দিয়ে উরিসার আর্থিক চাকরিতে ঢুকেছিলেন। তার আসল নাম ছিল রতিকান্ত প্রধান। কিন্তু তিনি নিজেকে ছেলে হিসেবে মানতে পারতেন না। তিনি একেবারেই খুশি ছিলেননা নিজের ছেলে হওয়াতে। তাই ২০১৪ সালে সমকামীদের নাগরিকত্বের অধিকার নিয়ে সুপ্রিম কোর্ট রায় দেওয়ার পরই, ২০১৫-এ নিজেকে সমকামী হিসেবে ঘোষণা করলেন রতিকান্ত প্রধান।

সেই বছরই সার্জারির মাধ্যমে লিঙ্গ পরিবর্তন করলেন তিনি। শেষমেশ, রতিকান্ত প্রধান থেকে তিনি হয়ে গেলেন ঐশ্বর্য ঋতুপর্ণা প্রধান। এটিই তার বর্তমানে পরিচয়। তিনি জানান, ৩ বছর আগে তার প্রেমিক তাকে প্রপোস করেন। তখন তিনি সেটা হেসে উড়িয়ে দেন। সমাজে লজ্জায় পড়ার ভয়ে তিনি অত মাথা ঘামাননা ব্যাপারটা নিয়ে। কিন্তু আস্তে আস্তে তিনিও ভালোবেসে ফেলেন ছেলেটিকে। বর্তমানে ২ বছর সম্পর্কে থাকার পর বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

Sharing is caring!

Loading...
Open