চা বাগানের সংস্কৃতি রক্ষার জন্য সংস্কৃতি কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে – সংস্কৃতিমন্ত্রী

মৌলভীবাজার সংবাদদাতা::          সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, দেশে এখনও আওয়ামী লীগের কোনো বিকল্প নেই। যেকোন সুস্থ বুদ্ধির ও অসাম্প্রদায়িক মানুষ এমনকি আমাদের শুত্রুরাও বিশ্বাস করে। গত ১০ বছরে যে উন্নয়ন হয়েছে তা আগে কখনোই সম্ভব হয়নি। একমাত্র শেখ হাসিনার পরিকল্পনার কারণেই দেশের এ উন্নয়ন সম্ভব হয়েছে।

মঙ্গলবার দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জের তেতুইগাও এ বৃহত্তর সিলেট ক্ষুদ্র নৃগোষ্ঠী ফোরামের আয়োজনে ক্ষুদ্র ক্ষুদ্র জনগোষ্ঠীর ভাষা ও সাহিত্য-সংস্কৃতির বিকাশ এবং প্রাক-প্রাথমিক শিক্ষা চালুসহ শিক্ষার মান উন্নয়ন বিষয়ক এক সম্মেলনে তিনি এ কথাগুলো বলেন।

তিনি বলেন, সংস্কৃতির বিকাশে সারা দেশে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশে তৃণমূলেও সংস্কৃতির চর্চা হচ্ছে। এই এলাকার চা বাগানের সংস্কৃতি রক্ষার জন্য একটি সংস্কৃতি কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে।

অনুষ্ঠানে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল আওয়াল, মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমদুল হকসহ ক্ষুদ্র নৃগোষ্ঠী ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open