সিলেটে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন

সুরমা টাইমস ডেস্ক:: বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার উদ্যোগে ৩য় ধাপে জাতীয়করণ বঞ্চিত সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ১০ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের কাছে স্মারকলিপি প্রদান করে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ৯ জানুয়ারি এক ঐতিহাসিক ঘোষণায় ২৬ হাজার ১শ ৯৩টি বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন। ঐ ঘোষণার পরে ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত ৪ হাজার ১শ ৫৯টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত। এসকল বিদ্যালয়ে প্রায় ১০ লক্ষ শিক্ষার্থী উপবৃত্তি, বিস্কুট, মিডডে মিল্ক ব্যবস্থা থেকে বঞ্চিত। এর মধ্যে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করলেও এর কোন প্রতিকার আমরা পাইনি।

এমতাবস্থায় বিদ্যালয় কর্মরত শিক্ষকবৃন্দ বিনাবেতনে পাঠদান কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আমরা প্রধানমন্ত্রীর বাণী না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। ৬ সেপ্টেম্বর ঘোষিত জাতীয় প্রেসক্লাবের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালনকালে জাতি গঠনের মূল কারিগর প্রাথমিক শিক্ষকদের উপর পুলিশের লাঠি চার্জ ও নেতৃবৃন্দকে গ্রেপ্তার করায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব সরকার। বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে। তাই বিদ্যালয়গুলো জাতীয়করণে আপনার হস্তক্ষেপ কামনা করছি।

Sharing is caring!

Loading...
Open