দোয়ারাবাজারে লাইফ শেয়ার’র বৃক্ষরোপণ

সিলেটের সুনামগঞ্জ জেলায় দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের নতুন স্থাপিত সারফিন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ করা হয়। রবিবার লাইফ শেয়ার এর গ্রীন ওয়ার্ল্ড ডিপার্টমেন্ট কর্তৃক আয়োজিত এই বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্টিত হয়।

মেহগনি, রেইন্ট্রী, আম, কাঁঠাল, কদমসহ কয়েক প্রজাতির কাঠ ও ফলের গাছ রোপণ করে লাইফ শেয়ার। এতে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আলফাজ উদ্দিন, রবিউল আওয়াল, প্রধান শিক্ষিকা আফিয়া বেগম সহকারী শিক্ষিকা জেসমিন আক্তার, ফারুক মিয়া, ও প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী।

আরো উপস্থিত ছিলেন লাইফ শেয়ার এর সহ-সাধারণ সম্পাদক মুহিব রহমান, সাংগঠনিক সম্পাদক জি এস কসির আলী, সদস্য আব্দুল বাসিত রেজন, ইমদাদুল হক এবং আক্তার হুসেন।

প্রধান শিক্ষিকা আফিয়া বেগম বলেন এই অঞ্চলটি বাংলাদেশে-ভারত সিমান্তে অবস্থিত, এখানে প্রচুর ছাত্র-ছাত্রী রয়েছে নতুন স্কুল স্থাপিত হওয়ায় এখানে কোন গাছপালা নেই, তিনি লাইফ শেয়ার সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।

লাইফ শেয়ারে সাংগঠনিক সম্পাদক জি এস কসির আলী বলেন, এই প্রত্যান্ত অঞ্চলে আমাদের সবুজয়ায়ন করা, এবং মানুষকে স্বাস্থ্য সেবা প্রধান এবং স্বাস্থ্য সচেতন করা আমাদের উদ্দেশ্য।

মুক্তিযোদ্ধা আলফাজ উদ্দিন বলেন যখন তরুণ ছিলাম তখন দেশ স্বাধীন করেছিলাম, এখন যারা তরুণ তারাই দেশ গড়বে। বিগত অনেক বছর চেষ্টার পর একটি সরকারী প্রাইমারি স্কুল আনতে পেরেছি। এখানে এখন গাছ খুবই দরকারি।

সহ-সাধারণ সম্পাদক মুহিব রহমান বলেন বিদ্যালয়ে লেখাপড়া করার জন্য দরকার মনোরম পরিবেশ, আর এতে গাছের কোন বিকল্প নেই।

আমরা এর আগে শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ করেছিলাম, তাই এই ধারাবাহিকতায় আমরা
সারফিন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ করেছি। ইনশাআল্লাহ আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।—-বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open