সিলেট ‘বাস্তবমুখী শিক্ষা নিতে হলে কারিগরি শিক্ষার মাধ্যমে আত্মনির্ভরশীল হতে হবে’

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ খাইরুল ফজল বলেছেন, নিজেকে আত্মকর্মী হিসাবে গড়ে তুলতে প্রশিক্ষনের বিকল্প নেই। বাস্তবমুখী শিক্ষা নিতে হলে কারিগরি শিক্ষার মাধ্যমে আত্মনির্ভরশীল হতে হবে। বিশেষ করে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে তথ্য প্রযুক্তি যুগে বর্হিবিশ্বে বাংলাদেশের নাম ধরে রাখতে হবে। আগামী প্রজন্মকে কম্পিউটার প্রশিক্ষনের মাধ্যমে আত্বনির্ভরশীল হতে হবে।

তিনি মঙ্গলবার দক্ষিণ সুরমা উপজেলার চন্ডিপুলস্থ বিসমিল্লাহ কম্পিউটার ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নতুন অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিলে প্রধান অথিতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বিসমিল্লাহ কম্পিউটার ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক ক্বারী ফয়ছল আলমের সভাপতিত্বে ও লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী সঞ্জয় দাসের পরিচালনায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুস সালাম। লিডিং পাওয়ার সোসাইটির পরিচালক মোঃ সুজন উদ্দিন খান, গণদাবী পরিষদ দক্ষিণ সুরমা উপজেলা সভাপতি মোঃ পংকি মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা ক্রীড়া কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, সমাজসেবী ছদরুল ইসলাম।

আরো অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- লিটন খান, বেলায়েত হুসেন, মাওলানা দেওলয়ার হুসেন ও জয়ন্ত গোস্মামী।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আহমদ আলী। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন –আফজাল হুসাইন ও শিক্ষার্থী শিমুল আহমদ।

Sharing is caring!

Loading...
Open