প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ১৯৭১ ফুট দীর্ঘ আলপনা

সুরমা টাইমস ডেস্ক:: প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ১৯৭১ ফুট দীর্ঘ এবং ৭ ফুট প্রস্থ আলপনা এঁকেছেন ঢাবি শিক্ষার্থীরা। আজ শনিবার সকাল সা‌ড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্রীদের জন্য নবনির্মিত ‘৭ই মার্চ’ ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই ভবন উদ্বোধন করতে প্রধানমন্ত্রী সংসদ সচিবালয়ের রাস্তা দিয়ে আসবেন। এজন্যই শিক্ষার্থীদের এই আয়োজন।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদের শতাধিক শিক্ষার্থী গতকাল শুক্রবার বি‌কেল থেকে মধ্যরাত পযর্ন্ত সড়কে আলপনা আঁকার কর্মযজ্ঞে অংশ নেন। তারা সংসদ সচিবালয় থেকে রোকেয়া হল পর্যন্ত ১৯৭১ ফুট দীর্ঘ এবং ৭ ফুট প্রস্থ আলপনা অঙ্কন করেন।

এ ব্যাপারে শিক্ষার্থীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ৭ই মার্চ ভবন উদ্বোধন করতে সচিবালয়ের রাস্তা হয়ে রোকেয়া হলে আসবেন। যে পথ দিয়ে তিনি যাবেন সেই পথকে রঙিন করে তুলতে কাজ করেছেন তারা। এই আলপনা প্রধানমন্ত্রীর মনে চিরস্থায়ী জায়গা করে নিবে বলে তাদের বিশ্বাস।

আলপনা আঁকার বিষ‌য়ে ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক সাদ্দাম হু‌সেইন ব‌লেন, প্রধানমন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছি‌লেন এটি এখানে অধ্যয়নরত‌দের জন্য গ‌র্বের। প্রধানমন্ত্রী দেশ‌কে উন্নয়‌নের এক অনন্য উচ্চতায় নি‌য়ে গে‌ছেন। ঢ‌াকা বিশ্ব‌বিদ্যাল‌য়ে অবকাঠামা ও অ্যাকা‌ডে‌মিক উন্নয়‌নেও তার অসামান্য অবদান। শিক্ষার্থীরা অবদা‌নের স্বীকৃ‌তিস্বরুপ এই আলপনা এঁ‌কেছেন।

Sharing is caring!

Loading...
Open