প্রিন্সেস ডায়ানার মৃত্যুবার্ষিকী আজ

সুরমা টাইমস ডেস্ক:: ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানার ২১তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৭ সালের এই দিনে ফ্রান্সে সড়ক দুর্ঘটনায় নিহত হন তিনি।

প্রিন্সেস ডায়ানা মানে রাজবধূ, ক্যামেরার অবিরাম ক্লিক। ডায়ানা মানে আর্তমানবতা আর সৌন্দর্যের অপূর্ব মেলবন্ধন। তার ৩৬ বছরের সংক্ষিপ্ত জীবন নানাভাবে আলোচিত ছিল। ১৯৮১ সালে প্রিন্স চার্লসের সঙ্গে তার বিয়ে ছিল বিশ্বের আলোচিত বিয়ের অন্যতম।

বিয়ের পর থেকে সব সময়ই ছিলেন ক্যামেরাবন্দি। যেখানেই যেতেন ক্যামেরা কখনও তার পিছু ছাড়েনি। হোক সে সন্তানের জন্ম কিংবা জনকল্যাণে চ্যারিটির কাজ। রাজপরিবারের প্রথা ভেঙে মিশতেন সবার সঙ্গে।

বর্ণাঢ্য রাজকীয় জীবন কাটালেও স্বামী প্রিন্স চার্লসের সঙ্গে ছিলো মনোমালিন্য। ১৯৯৬ সালে বিচ্ছেদ হয়ে যায় তাদের। ১৯৯৭ সালে বন্ধু দোদি আল ফায়েদকে নিয়ে ফ্রান্সে বেড়াতে গিয়ে প্যারিসের পোন্ত দ্য ল্য-অ্যালমা টানেলে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় চিরবিদায় নেন পৃথিবী থেকে। তার মৃত্যুর খবর মুহূর্তে স্তব্ধ করে দেয় গোটা বিশ্বকে।

ডায়ানা যখন মারা যান, তখন উইলিয়াম ১৫ ও হ্যারি মাত্র ১২ বছরের কিশোর। ব্রিটিশ রাজপরিবারের ইতিহাসের গভীর কষ্টের দিন। দিনটিকে এখনও স্বাভাবিকভাবে মেনে নেননি ব্রিটেনের জনগণ। আজও তিনি রয়েছেন মানুষের মণিকোঠায়। সবার মনে এখনও বেঁচে আছেন, অপূর্ব-সুন্দরী আর হাস্যোজ্জ্বল প্রিন্সেস অব ওয়েলস হিসেবেই।

Sharing is caring!

Loading...
Open