হঠাৎ মধ্যরাতে বন্দরবাজারে মেয়র আরিফ……..

নিজস্ব প্রতিবেদক :: দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হওয়ার পর নগরভবনের চেয়ারে এখনো বসা হয়নি তার। শপথ নেননি এখনো। এই অবস্থায়ই উন্নয়ন কাজ তদারকিতে নেমেছেন সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী। নগরীর বন্দরবাজার এলাকায় পানি সমস্যা সমাধানে বুধবার দিবাগত গভীর রাত পর্যন্ত সময় কাটিয়েছেন তিনি। তার এই কর্মোদ্যম প্রশংসা কুড়িয়েছে উপস্থিত নগরবাসীর।

বুধবার রাত সাড়ে ১০টা। বন্দরবাজার এলাকায় (জেলরোড রাস্তার দক্ষিণ প্রান্তে) রাস্তা কেটে পানির লাইনের কাজ করছেন সিটি করপোরেশনের কয়েকজন শ্রমিক। হঠাৎ একটি সিএনজি অটোরিকশা এসে থামে শ্রমিকদের পাশে। অটোরিকশা থেকে নামেন নবনির্বাচিত মেয়র আরিফ।

আরিফকে দেখে ছুটে আসেন স্থানীয় ব্যবসায়ীরা। জানান, ওই স্থানে বেশ কিছুদিন ধরে সিটি করপোরেশনের পানির লাইন ছিদ্র হয়ে পানি বের হচ্ছে। লাইন ছিদ্র হওয়ায় পানির সাথে কাদা ও বালু মিশে তা পানের অযোগ্য হয়ে পড়েছে এমন অভিযোগও করেন স্থানীয়রা।

স্থানীয় ব্যবসায়ী ও লোকজনের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে শ্রমিকদের দ্রুত কাজ শেষ করার নির্দেশ দেন আরিফ। এসময় রাস্তার ডিভাইডারে থাকা একটি বৈদ্যুতিক খুটি ট্রাকের ধাক্কায় হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা প্রকাশ করেন স্থানীয়রা। আরিফুল হক চৌধুরী বৈদ্যুতিক খুঁটিও পরিবর্তনেরও নির্দেশ দেন তাৎক্ষনিক।

বুধবার মধ্যরাত পর্যন্ত তিনি উন্নয়ন কাজ তদারকি করে ফেরেন বাসায়। ফেরার সময় রাতের মধ্যেই পানির লাইন মেরামত কাজ সম্পন্ন করার নির্দেশ দিয়ে আসেন আরিফ।

এ ব্যাপারে আরিফুল হক চৌধুরী সিলেটভিউকে জানান, ‘লাইন ফেটে গিয়ে পানির সাথে কাদা-বালু মিশে তা পানের অযোগ্য হয়ে পড়েছে। এছাড়া কুশিঘাটের পাম্প চালু হলে ওই স্থানে (জেলরোডের দক্ষিণ প্রান্ত) পাইপের ছিদ্র দিয়ে পানি অনবরত পড়তে থাকে- এমন খবর পেয়ে উন্নয়ন কাজ দেখতে এসেছি। দিনে যাতে জনদূর্ভোগ সৃষ্টি না হয় সেজন্য রাতের মধ্যেই কাজ শেষ করার নির্দেশ দিয়েছি।’

Sharing is caring!

Loading...
Open