শহিদুল আলমের মুক্তি চাইলেন টিউলিপ সিদ্দিক

সুরমা টাইমস ডেস্ক:: বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি এবং ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের সময় গ্রেপ্তার আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তি চেয়েছেন।

সাংবাদিক শহিদুল নিয়মিত যুক্তরাজ্যে চিত্র প্রদর্শনী করে থাকেন এবং তিনি সে দেশে বেশ পরিচিত। এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’।

ব্রিটেনের রাজনৈতিক দল লেবার দলের এমপি টিউলিপ বলেন, শহিদুল আলমের গ্রেপ্তার হওয়া অত্যন্ত পীড়াদায়ক ও অবিলম্বে তার অবসান হওয়া উচিত।

তিনি আরও বলেছেন, ‘দেশের মানুষকে বিচারের ক্ষেত্রে বাংলাদেশের অবশ্যই আন্তর্জাতিক মানদণ্ড অনুসরণ করা উচিত। আমি আশা করি, বন্ধুরাষ্ট্র বিবেচনায় ব্রিটেনের পররাষ্ট্র দপ্তর এ ব্যাপারে বাংলাদেশের কাছে দৃঢ় বার্তা পাঠাবে।’

শহিদুলের গ্রেপ্তারের ঘটনাটি আন্তর্জাতিক অঙ্গনে বেশ আলোচিত। তার মুক্তির দাবি জানিয়ে ইতিমধ্যে বিবৃতি দিয়েছেন বেশ কয়েকজন নোবেল পুরস্কার বিজয়ী, চলচ্চিত্র পরিচালক, অভিনেত্রী, চিত্রশিল্পী, লেখক এবং ব্যবসায়ী। এদের মধ্যে উল্লেখযোগ্য অমর্ত্য সেন, স্যার রিচার্ড বেনসন, শ্যারন স্টোন, রিচার্ড কোর্টিস ও ডেসমন্ড টুটু।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। এর আগের দিন রাতে ধানমন্ডির বাসা থেকে তাঁকে তুলে নেয় ডিবি। সাত দিনের রিমান্ড শেষে গত ১২ আগস্ট শহিদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন নিম্ন আদালত।

Sharing is caring!

Loading...
Open