আহত রশীদকে দেখার সময় হয়নি অর্থমন্ত্রীর……..

নিজস্ব প্রতিবেদক ::    সিলেটে বর্তমান সময়ে আওয়ামী লীগের বিভিন্ন মিছিল-সমাবেশের প্রিয়মুখ রশীদ। দলীয় যেকোনো কর্মসূচিতেও তিনি থাকেন অগ্রভাগে। সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এম. রশীদ আহমদ দুর্বৃত্তদের নৃশংস হামলার শিকার হয়ে এখন হাসপাতালের বেডে। তার উপর হামলার ঘটনার খবর গভীর রাতেই হাসপাতালে ছুটে গিয়েছিলেন অসংখ্য নেতাকর্মী আর শুভাকাঙ্খীরা। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের অনেক নেতাই তাকে দেখতে গিয়েছেন। এখনো নিয়মিত রাখছেন তার খবরাখবর।

এদিকে অর্থমন্ত্রী এ এম এ মুহিত সিলেট ঘুরে গেলেও রশীদকে দেখতে না যাওয়ায় হতাশ হয়েছেন দলীয় কর্মীরা। এ নিয়ে তাদের মনে চাপা ক্ষোভ বিরাজ করছে।

ঈদুল আজহার আগেরদিন (মঙ্গলবার) সিলেট এসেছিলেন সিলেট-১ আসনের সংসদ সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তার উপর হামলার ঘটনার খবর তার কানেও পৌঁছেছিল নেতাকর্মীদের মাধ্যমে। সিলেটে এসে নির্মাণাধীণ কেন্দ্রীয় কারাগার পরিদর্শণ আর পরদিন ঈদের জামাত আদায় করে ঢাকায় ফিরে যান অর্থমন্ত্রী। গুরুতর আহত হয়ে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রশীদকে দেখতে যেতে পারেননি তিনি।

দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত রশীদকে দেখার সময় হয়নি অর্থমন্ত্রীর- এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। অনেকে মুখে বলার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও ক্ষোভ প্রকাশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সিলেট আওয়ামী লীগের এক নেতা এ বিষয়ে জানান, অর্থমন্ত্রী কম সময়ের জন্য সিলেটে আসেন, এই সময়ের মধ্যে অনেক ব্যস্ততা থাকে। তবে দলের প্রিয়কর্মী হিসেবে রশীদকে হাসপাতালে দেখতে গেলে কর্মীরা খুশি হতো।

ছাত্রলীগের এক কর্মী জানালেন-আমরা অনেকেই দলের জন্য বিনাস্বার্থে কাজ করি। আমরা দলের সিনিয়রদের কাছে স্নেহ আর তাদের সান্নিধ্য পেতেই চাই। কিন্তু দুঃসময়ে তাদের কাছে না পেলে রাজনীতিতে হতাশা কিংবা ক্ষোভ জন্মানো স্বাভাবিক।

Sharing is caring!

Loading...
Open