সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী…….!

সুরমা টাইমস ডেস্ক:: আশপাশে কত ঘটনায় না ঘটছে। এর কোনো কোনো ঘটনা যেন তাক লাগানোর মতো।পাশাপাশি এগুলো বিস্ময়করও বটে। তেমনি এক ঘটনা ঘটিয়েছেন নিউজিল্যান্ডের নারী বিষয়ক মন্ত্রী জুলি জেন্টার। তিনি তার প্রথম সন্তানের জন্ম দিতে নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে হাজির হন। গ্রিন পার্টির এই রাজনীতিক অবশ্য বলেছেন, ‘গাড়িতে যথেষ্ট জায়গা না থাকার কারণে তিনি সাইকেলে করেই হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেন।’

সাইকলে চালিয়ে নিয়ে পার্টনার বা পুরুষ বন্ধুর সাথে এরকম একটি ছবি তিনি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ‘আমি ও আমার পার্টনার সাইকেল চালিয়ে এসেছি, কারণ সাপোর্ট ক্রুদের গাড়িতে যথেষ্ট জায়গা ছিল না। কিন্তু সাইকেল চালিয়ে আমার মনটা বেশ ভালোই হয়েছে। এই হলো ঘটনা। আপনারা আমাদের জন্য দোয়া করবেন।’আটত্রিশ বছর বয়সী জুলি জেন্টার, যিনি সহকারী পরিবহনমন্ত্রীও, সাইকেল চালানোর পক্ষে প্রচারণা চালিয়ে দেশটিতে সুপরিচিত হয়ে উঠেছেন।

বিবিসি জানিয়েছে, তিনি যে সাইকেলটি চালিয়েছেন সেটা ছিল ইলেকট্রিক বাইক। জুলি জেন্টার লিখেছেন, ‘বেশিরভাগ সময়ই ঢালু পথে এসেছি। তারপর কৌতুক করে লিখেছেন, প্রসব বেদনা ওঠার জন্যে গত সপ্তাহে আমার আরও বেশি সাইকেল চালানো দরকার ছিল।’মার্কিন বংশোদ্ভূত জুলি জেন্টার তার সন্তানসম্ভবা হয়ে ওঠার কথাও ইন্সটাগ্রামে ঘোষণা দিয়ে জানিয়েছিলেন, সাইকেলে এখন আরও একটা সিট লাগাতে হবে।

এর আগে গত জুন মাসে নিউজিল্যান্ডেরই প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করার সময় সন্তান প্রসব করেছিলেন। সারা বিশ্বে তিনি দ্বিতীয় প্রধানমন্ত্রী যিনি প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সন্তানের জন্ম দিয়েছেন।তার আগে সরকার প্রধান থাকা কালে সন্তানের জন্ম দিয়েছিলেন পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। বেনজির ভুট্টোর সেই কন্যা বাখতাওয়ার ভুট্টো জারদারি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে টুইট করে অভিনন্দন জানিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open