নগরীতে কুড়িয়ে পাওয়া টাকা মালিককে ফেরত দিলেন ছাত্রলীগ নেতা

সিলেট নগরীতে রাস্তায় কুড়িয়ে পাওয়া টাকা মালিকের কাছে পৌছে দিয়েছেন সিলেট মহানগর ছাত্রলীগ নেতা সাইদুল হক সাইদ। প্রকৃত মালিককে খোজার জন্য তিনি নিজ খরচে মাইকিং সহ বিভিন্ন জায়গায় নানা ধরনের প্রচারণা চালান। অবশেষে মঙ্গলবার সকালে গরু ব্যবসায়ীর হারানো নগদ ৮৪ হাজার টাকা ফেরত দেওয়া হয় মালিকের কাছে।

টাকা ফিরিয়ে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন সুনামগঞ্জের আরফিন নগরের গরু ব্যবসায়ী মো. আব্দুল গণি। তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন যখন টাকা হারিয়ে যায় তখন তিনি একদম আশা ছেড়ে দিয়েছিলেন এবং তার সাথের অনেক ব্যবসায়ীর কাছে টাকাটি হারিয়ে যাওয়ার কথা বলেন ও কান্নাকাটি করেন। তিনি সিলেট মহানগর ছাত্রলীগ নেতা সাইদুল হক সাইদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং জন্য দুই হাত তুলে আল্লাহর দরবারে প্রার্থনা করেন।

জানা যায়, মঙ্গলবার ভোরে সিলেট মহানগর ছাত্রলীগ নেতা সাইদুল হক সাইদ তার বাসা থেকে রিকাবীবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেন। এসময় নগরীর রিকাবীবাজার পয়েন্টে টাকা সহ কালো পলিথিনে মুড়ানো একটি ব্যাগ পান। সেই ব্যাগ হাতে নিয়ে তিনি দেখতে পান বেগে ৮৪ হাজার টাকা রয়েছে। তাৎক্ষণিক তিনি ঐ এলাকার আশপাশ ও স্থানীয় লোকদের ডেকে এনে বিষয়টি অবহিত করেন ও সকাল থেকে বিভিন্নভাবে রিকাবীবাজার সহ বিভিন্ন এলাকায় প্রচারণা চালান। পরবর্তীতে সকাল ১০টায় সুনামগঞ্জের আরফিন নগরের গরু ব্যবসায়ী মো. আব্দুল গণি এসে টাকাটি তার বলে দাবী করেন। তাছাড়া টাকাটি তার হিসেবে বিভিন্ন ধরনের প্রমাণ উপস্থাপন করেন।

পরে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সুভাষ চন্দ্র দাস, ব্যবসায়ী সুশীল পালসহ স্থানীয় ব্যক্তিবর্গের উপস্থিতিতে গরু ব্যবসায়ী মো. আব্দুল গণির কাছে টাকাগুলো ফেরত দেওয়া হয়।—বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open